সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত
সখীপুরে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সখীপুরে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক, সখীপুর: টাঙ্গাইলের সখীপুরে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের উদ্যোগে উৎসব মুখর পরিবেশে “কাহারতা মেধাবৃত্তি পরীক্ষা” অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১৮ ডিসেম্বর সকালে সখীপুর পৌরসভার কাহারত উচ্চ বিদ্যালয় ও কাহারতা দাখিল মাদ্রাসায় এ পরীক্ষার আয়োজন করা হয়।

পরীক্ষায় অংশ নেওয়া এক শিক্ষার্থীর অভিভাবক ও বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম বলেন, আমার ছেলে বৃত্তি পরীক্ষা অংশগ্রহণ করেছে। উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। সুন্দর উদ্যোগ গ্রহণে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ভবিষ্যতেও যেন এই ধারাবাহিকতা বজায় থাকে। পরীক্ষায় দায়িত্ব পালন করা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বলেন, সংগঠনের উদ্যোগে প্রতি বছর মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারও সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা লেখাপড়ায় আগ্রহী হয় এবং তাদের শিক্ষার মান বৃদ্ধি হয়। আমরা চাই প্রতিবছর যেন এই সংগঠনের মাধ্যমে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রভাষক এইচ এম ওয়ারেছ বলেন, ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর আমরা বৃত্তি পরীক্ষা নিয়েছি, সনদপত্র ও সম্মানীও দিয়েছি। করোনার কারনে ২০২০/২১ সাল বৃত্তি পরীক্ষা নিতে পারিনাই। ২০২২ সাল থেকে আবার চালু করেছি। এ বছর ১ম শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত মোট ২০৪ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছে। এ পরীক্ষার ফলাফল ২০ ডিসেম্বর প্রকাশ করা হবে বলেও তিনি জানান। শিক্ষার্থীদের শিক্ষার প্রতি উৎসাহিত করা ও মেধাবীদের সহযোগিতার লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।
উল্লেখ্য,এ পরীক্ষায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুইশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840