সংবাদ শিরোনাম:
মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা
বাসাইলে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার

বাসাইলে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের বাসাইলে বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণা মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা প্রশাসন এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে ‘স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও উদ্ভাবিত প্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি ) সকালে বাসাইল উপজেলা পরিষদ চত্বরে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সিনিয়র সায়েন্টিফিক অফিসার মো. আজিজুল হক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফুন্নাহার রিতা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল হাছান,উপজেলা সমাজসেবা কর্মকর্তা নূর-ই-লায়লা, উপজেলা মৎস্য কর্মকর্তা সৌরভ কুমার দে, উপজেলা একাডেমিক সুপারভাইজার আল আমিন, বাসাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহানুর রহমান সোহেল প্রমুখ।

অনুষ্ঠান শেষ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, ১৫টি প্রতিষ্ঠান তাদের ষ্টলে স্থানীয় ভাবে তাদের উদ্ভাবিত প্রযুক্তির বিভিন্ন আইটেম প্রদর্শর্নীতে উপস্থাপন করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840