সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
মির্জাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ড্রেজার ধ্বংস

মির্জাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ড্রেজার ধ্বংস

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইলের মির্জাপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে একটি ড্রেজার ধ্বংস করা হয়েছে। উপজেলার বহুরিয়া ইউনিয়নের লৌহজং নদীর চান্দুলিয়া মৌজার দস্তিরপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সূচী রানী সাহা এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, উপজেলার বহুরিয়া ইউনিয়নের লৌহজং নদীর বহুরিয়া, চান্দুলিয়া ও বাইমাইল অংশে ড্রেজার মেশিন দিয়ে বহুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সামাদের ছোট ভাই ছানোয়ার হোসেন, যুবলীগ নেতা শওকত খানের ছেলে সোহানুর রহমান খান শাকিল, দেওহাটা এলাকার সুরুজ মল্লিক, রিয়াজ মল্লিক, আফসার মেম্বারের ছেলে সারোয়ার মল্লিক, ইলিয়াস মল্লিক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য নিপুসহ আরও কয়েকজন দিনে রাতে অবৈধভাবে বালু উত্তোলন করে থাকে। পরে সেই বালু বড় বড় বাল্কহেড বোঝাই করে বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে। প্রতিটি বাল্কহেড় ভর্তি বালু ১২/১৪ হাজার টাকা করে তারা বিক্রি করে থাকে। এতে সরকার লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি নদী তীরবর্তী বাসিন্দাদের বাড়িঘর ও ফসলি জমি ক্ষয়ক্ষতির মধ্যে পড়েছে। খবর পেয়ে দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সূচী রানী সাহা নদীতে অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারকের উপস্থিতি টের পেয়ে অবৈধ বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা পালিয়ে গেলেও একটি ড্রেজার আটক করেন বিচারক। পরে তা ধংস করা হয়।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক সূচী রানী সাহা অভিযানে একটি ড্রেজার ধংস করার কথা স্বীকার করে জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840