সংবাদ শিরোনাম:
উপবৃত্তি প্রলোভন দেখিয়ে টাঙ্গাইলে শিক্ষামন্ত্রী দিপু মনির নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

উপবৃত্তি প্রলোভন দেখিয়ে টাঙ্গাইলে শিক্ষামন্ত্রী দিপু মনির নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে উপবৃত্তির প্রলোভন দেখিয়ে শিক্ষামন্ত্রী দিপু মনির নাম ভাঙ্গিয়ে মোবাইলের মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। ইতিমধ্যে এ চক্রের খপ্পরে পড়ে নিঃস হয়েছেন অনেকে। অভিনব কায়দায় প্রতারক চক্র ফাঁদ পেতে এভাবে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আর এসব প্রতারনার হাত থেকে রক্ষা পেতে জনসচেতনতা সৃষ্টির কথা বলছে পুলিশ।
জানা গেছে, শহরের থানা পাড়ায় নবম শ্রেনীর এক ছাত্রীর অভিভাবকের কাছে গত বুধবার সকাল ৮টা ৪২ মিনিটে একটি ম্যাসেজ আসে। সেখানে লেখা রয়েছে “প্রিয় শিক্ষার্থী (কোভিট-১৯) এর কারনে তোমাদের উপবৃত্তির ৪২০০/- টাকা করে দেয়া হচ্ছে। টাকা গ্রহনের জন্যে যোগাযোগ করুন। মোবাইল- ০১৯২৪ ৩৩৯০৫০, গোপন নম্বর -১২৩০০ শিক্ষামন্ত্রী (দিপু মনি)।
এ ম্যাসেজটি পাবার পর যথারীতি ওই ছাত্রীর অভিবাবক তাদের দেয়া নম্বরে ফোন দিয়ে বৃত্তির বিষয়ে কথা বলেন। এর আগে সকাল ৭টা ৪০ মিনিটে ০১৮৭২৬৩২৯৮৯ নম্বর থেকে ফোন করে ওই অভিভাবকের ঠিকানা নিয়ে নেন প্রতারক চক্রটি। ওইদিন সকাল ১০টা ২৯ মিনিটে ০১৯৬৩৭৬৫১৮১ ও ০১৮২৫১৩৮৯৯৯ নম্বর থেকে আবারও ফোন দেয় চক্রটি। এ সময় মোবাইলে বিকাশ করা আছে কিনা জানতে চাওয়া হয় ফোনের অপর প্রান্ত থেকে। বৃত্তির বিষয়ে নানা কথা বলার ছলে এক পর্যায়ে বিকাশের পিন নম্বর (গোপন নম্বরটি) হাতিয়ে নেয় প্রতারবক চক্রটি। এর কিছুক্ষনের মধ্যেই বিকাশ একাউন্ট থেকে ১৩ হাজার টাকা উধাও হয়ে যায় অভিভাবকের মোবাইল থেকে। এরপর থেকেই প্রতারক চক্রের সবগুলো মোবাইল নম্বরই বন্ধ রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, পুলিশের পক্ষ থেকে এসব ব্যাপারে ইতিপূর্বে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়। কিন্তু করোনার কারণে স্কুল, কলেজ বন্ধ থাকায় কার্য্যক্রম ঝিমিয়ে পড়ে। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে এখন থেকে এসব প্রতারক চক্রের বিষয়ের সচেতনতামূলক কার্র্য্যক্রম শুরু করা হবে। ভূক্তভোগীরা এ বিষয়ে আইনের আশ্রয় নিতে পারবে বলেও জানান পুলিশ সুপার।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840