টাঙ্গাইলে তিনটি উপজেলা ও একটি পৌরসভায় ভোট গ্রহণ শুরু

টাঙ্গাইলে তিনটি উপজেলা ও একটি পৌরসভায় ভোট গ্রহণ শুরু

প্রতিদিন প্রতিবেদক :টাঙ্গাইলের তিনটি উপজেলায় ২৪টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভায় ভোট গ্রহণ শুরু।
৩য় ধাপে টাঙ্গাইলের মধুপুর, কালিহাতী ও নাগরপুর উপজেলার ২৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) এবং ঘাটাইল পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

আজ রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮ টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। নারী ভোটারদের উপস্থিতি লক্ষনীয়।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মধুপুর, কালিহাতী ও নাগরপুর উপজেলার ২৪ টি ইউপিতে নির্বাচন শুরু হয়েছে। এছাড়াও টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভায় মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মধুপুর উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীসহ ৮ জন, নাগরপুরে ১১টি ইউপিতে ৫৮ জন এবং কালিহাতী ইউনিয়নের ১০টি ইউপিতে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী আজাদ হোসেন নির্বাচিত হন। তবে ওই ইউপিতে সদস্য পদে নির্বাচন চলছে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অবাধ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আজাদ হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে ওই ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। টাঙ্গাইলের ২৪টি ইউপি এবং ১টি পৌরসভায় নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ নির্বাচনে মোট ২৩৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এতে ৫ লাখ ১৪ হাজার ৯২৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
অপরদিকে ঘাটাইল পৌরসভায় ৯টি কেন্দ্রে ২২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840