সংবাদ শিরোনাম:
মধুপুরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে জরিমানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মাভাবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন টাঙ্গাইলে আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত বাসাইলে বজ্রাঘাতে কৃষকের মৃত্যু অচিরেই দেখা যাবে বিএনপি খণ্ডবিখণ্ড হয়ে পড়েছে: সাবেক কৃষিমন্ত্রী টাঙ্গাইলে প্রাইভেটকার-মাহিন্দ্রার সংঘর্ষে নিহত ২ স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী টাঙ্গাইলে ২হাজার ৮২টি ঈদুল আজহার জামাতের মাঠ প্রস্তুত টাঙ্গাইলে গরুর হাটের নিরাপত্তা ও মহাসড়কের যানজট নিরসনে কাজ করছে RAB টাঙ্গাইলে ১০৮ বোতল বিদেশী মদসহ এক মাদক ব্যবসায়ী আটক
টাঙ্গাইলে ১০ টাকার হোটেল

টাঙ্গাইলে ১০ টাকার হোটেল

প্রতিদিন প্রতিবদেক: টাঙ্গাইলে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের জন্য চালু হয়েছে ১০ টাকার হোটেল। ব্যতিক্রমী এ হোটেলে মাত্র ১০ টাকার বিনিময়ে ডিম খিচুড়ি অথবা মুরগি খিচুড়ি বা মুরগি ভাত খেতে পারছেন সুবিধাবঞ্চিত মানুষেরা।

টাঙ্গাইলের বোয়ালীতে সুবিধাবঞ্চিত শিশুদের আর্থিক যোগানের জন্য প্রতিষ্ঠিত ক্যাফে ৭১ রেস্টুরেন্টে এই ১০ টাকার হোটেল চালু করা হয়েছে।

১০ টাকায় পেট পুরে খেয়ে খুশি নিম্ন আয়ের মানুষেরা। হোটেলে খেতে আসা দিনমুজুর হাবিবুল্লাহ জানান, বাইরে এ খাবার খেতে ৫০-১০০ টাকা লাগত আর এখানে মাত্র ১০ টাকায় খেতে পারছি। রিকশাচালক রাসেল মিয়া বলেন, দামি হেটেলে বসে ভালমন্দ খাওয়ার ভাগ্য হয় না। আজ এখানে খেয়ে খুব ভাল লাগছে।

১০ টাকার হোটেলের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ জানান, আর্থিক সংকটে সুবিধাবঞ্চিত মানুষেরা রেস্টুরেন্টে বসে খেতে পারেন না বা লজ্জায় যান না। তাদের জন্যই আমাদের এ উদ্যোগ। ভর্তুকি দিয়ে নামমাত্র মূল্যে আমরা খাবারের ব্যবস্থা করেছি। সমাজের বিত্তবান মানুষেরা সহযোগিতার হাত বাড়ালে নিয়মিতই এমন আয়োজন করবো। আপাতত সপ্তাহে একদিন এই হোটেল চালু থাকবে।

১০ টাকার হোটেলে বিনামূল্যে কাজ করছেন আবইয়াজ সাইফ, আহসান খান মিলন, রাইয়ান, রাদিত আহম্মেদসহ ৭ জন স্বেচ্ছাসেবী।

স্বেচ্ছাসেবী রাদিত আহম্মেদ বলেন, এ আয়োজনে সম্পৃক্ত হতে পেরে এবং নিজ হাতে খাবার সরবরাহ করে আমি খুবই আনন্দিত। হোটেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবইয়াজ সাইফ বলেন, নিজেরাই রান্না করে আমরা খাবার প্রস্তুত করেছি। আপাতত তিনটি মেন্যু থাকলেও ভবিষ্যতে আরো আইটেম যুক্ত করা হবে। শতাধিক নির্বাচিত নিম্ন আয়ের মানুষদের এ হোটেলে খাবার ব্যবস্থা থাকছে। হোটেলের তত্ত্বাবধায়ক এনামুল হাসান জানান, সারাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে আমাদের এ হোটেল চালুর পরিকল্পনা রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840