সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
টাঙ্গাইল মাভাবিওপ্রবিতে ঐতিহাসিক ভাষণ দিবস পালিত

টাঙ্গাইল মাভাবিওপ্রবিতে ঐতিহাসিক ভাষণ দিবস পালিত

প্রতিদিন প্রতিবেদক মাভাবিওপ্রবি : টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন -এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য ও পুস্পস্তবক অর্পণ করে তাঁর প্রতিবিম্ন শ্রদ্ধা জানানো হয়।

এরপর শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন, তৃতীয়-চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি, ভাসানী পরিষদ এবং ক্যাম্পাসস্থ্য অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুস্পস্তবক অর্পন করা হয়।

পুস্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধু ও যারা স্বাধীনতা সংগ্রাম-মুক্তিযুদ্ধে জীবনকে উৎসর্গ করেছেন তাঁদের স্মরণে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের উপর সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা শেষে স্বাধীনতা সংগ্রাম-মুক্তিযুদ্ধে যারা জীবন কে উৎসর্গ করে শহীদ হয়েছেন তাঁদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের কথা স্মরণ করিয়ে দিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের আজকের এ দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের শ্রেষ্ঠতম ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন।

শোষিত- বঞ্চিত মানুষের মনের অব্যক্ত কথা যেন তাঁর বজ্র কন্ঠে বের হয়ে আসে, বঙ্গবন্ধুর ভাষণের প্রতিটি উচ্চারণে, প্রতিটি শব্দে। বঙ্গবন্ধুর প্রতিটি উচ্চারণ ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে লাখোপ্রাণে।

গগনবিদারী আওয়াজ তুলে বঙ্গবন্ধুর ভাষণে সমর্থন জানায় উপস্থিত জনতা। তিনি আজ সেই ঐতিহাসিক দিনের কথা স্মরণ করে সবাইকে উজ্জীবিত হওয়ার আহবান জানান।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে কেন্দ্রীয় শহীদ মিনার হতে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840