মধুপুর প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

মধুপুর প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

প্রতিদিন প্রতিবেদক, মধুপুর: আসুন সবাই ঐক্য গড়ি, বাল্য বিবাহ বন্ধ করি এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুর উপজেলা প্রশাসন জিরো টলারেন্স বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মধুপুর উপজেলা প্রশাসন শুক্রবার ২ ডিসেম্বর রাতে আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা গ্রামে একটি বাল্য বিবাহ বন্ধ করেন।

জানা যায়, মধুপুর থানাধীন আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা এলাকার মো. হাসমত আলীর ১৩ বছরের মেয়ের সাথে আউশনারা ইউনিয়নের সাহাপাড়া নজরুল ইসলামের ছেলে মনিরুজ্জামান (২০) এর সাথে বিয়ের আয়োজন করা হয়। এমন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, লাউফুলা পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যদের সাথে নিয়ে ঘটনা স্থলে গিয়ে বাল্য বিবাহের সত্যতা খুঁজে পান। পরবর্তীতে বর কনের পিতা মাতাকে ভ্রাম্যমান আদালতে হাজির করে ২০১৭ সালের বাল্য বিবাহ আইনের ৮ধারা মতে উভয় পক্ষকে পনের হাজার টাকা জরিমানা করা হয় এবং উভয় পক্ষের ছেলে মেয়ের প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিবাহ দিবেন না এই মর্মে মুচলিকা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840