সংবাদ শিরোনাম:
বাসাইলে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু কালিহাতীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ধনবাড়ীতে সিএনজি’র দখলে সড়ক, জনদুর্ভোগ চরমে টাঙ্গাইলে ২৮ লাখ টাকার ক্রিস্টাল ম্যাথ ও ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ সখীপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক আলোচনা ত্রাণ নিয়ে সিলেট যাচ্ছেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টাঙ্গাইলে হোমিওপ্যাথিক চিকিৎসকদের মানববন্ধন ভুয়া চিকিৎসক আটক, তিন মাসের কারাদন্ড টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি লাখো মানুষ মাভাবিপ্রবিতে ‘ক্রাইম, ভিক্টিম্স এবং জাস্টিস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
৭৮ বার করোনা ‘পজিটিভ’!হয়েছে

৭৮ বার করোনা ‘পজিটিভ’!হয়েছে

প্রতিদিন ডেস্কঃ মাহামারি করোনা দুবছর ধরে তার তাণ্ডব চালাচ্ছে বিশ্বের ওপর। যার ফলে প্রায় পুরোটাই বদলে গেছে মানুষের জীবন যাপনের ধারা।
লাখ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, অনেকেই মারা গেছেন, তবে বেশিরভাগই হয়েছেন সুস্থ। করোনা কারো একবার কারো বা দুবার হয়েছে কিন্তু তুরস্কের বাসিন্দা মুজাফফার কায়াসান ২০২০ সালের নভেম্বরের পর থেকে গত ১৪ মাসে ৭৮ বার করোনা ‘পজিটিভ’ হয়েছেন।
ফলে টানা ১৪ মাস হাসপাতাল এবং বাড়িতে আইসোলেশনে কাটাতে হচ্চে ৫৬ বছর বয়সের মুজাফফারকে। টানা এত দিন সংক্রমিত থাকতে আর কাউকে দেখা যায়নি বলে সংবাদমাধ্যমগুলোর দাবি।

ডেইলি সাবাহ এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা সংক্রমিত হওয়ার আগে থেকেই লিউকেমিয়ায় আক্রান্ত মুজাফফার। করোনায় আক্রান্ত হওয়ার পর দিন কয়েক হাসপাতালে কাটান তিনি। রোগের তীব্রতা কিছুটা কমলে বাড়ি ফেরেন। সম্পূর্ণ সুস্থ হওয়ার অপেক্ষায় ইস্তাম্বুলের বাড়িতে আইসোলেশনে থাকেন। সে তখন থেকেই বিড়ম্বনার শুরু।

এরপর কেটেছে মাসের পর মাস। কিছু দিন অন্তর অন্তর করেছেন করোনা পরীক্ষা। প্রতিবার এসেছে ‘পজিটিভ’। সম্প্রতি সপ্তাহ দুই পর থেকে করোনা রোগীদের আইসোলেশন থেকে মুক্তির কথা বলা হচ্ছে। কিন্তু মুজাফফার যখন আক্রান্ত হন, তখন সে নিয়ম ছিল না। ইতোমধ্যে দফায় দফায় ন’মাস কাটিয়েছেন হাসপাতালে। পাঁচ মাস কাটিয়েছেন বাড়িতে। পরীক্ষা করিয়েছেন মোট ৭৮ বার। প্রতিবারই পজিটিভ হন, আর মুজাফফারের বিড়ম্বনা চলতেই থাকে।

করোনা সংক্রমণের কারণে বর্তমানে সামাজিক জীবন নিয়ে ভীষণ বিড়ম্বনায় তুরস্কের এই নাগরিক। কারও সঙ্গে মিশতে পারছেন না। এমনকি পরিবারের সদস্য ও নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটাতে পারছেন না তিনি। এতে তার জীবন বিষিয়ে উঠেছে বলে জানিয়েছেন মুজাফফার।

তবে ইতোমধ্যে মুজাফফারের স্ত্রী তার সঙ্গে থাকতে শুরু করেছেন। তিনি বলেনে, ভেবেছিলাম আমিও পজিটিভ হয়েছি। কিন্তু দু’বার পরীক্ষা করে নেগেটিভ রেজাল্ট পেয়েছি।

চিকিৎসকরা জানিয়েছেন, মুজাফফার লিউকেমিয়ায় আক্রান্ত। যে কারণে তার রোগপ্রতিরোধ ক্ষমতা অনেকটাই দুর্বল। ফলে করোনার সঙ্গে পেরে উঠছে তার শরীর।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840