সংবাদ শিরোনাম:
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন নির্বাচন কমিশন গঠন করে কোন লাভ হবে না

আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন নির্বাচন কমিশন গঠন করে কোন লাভ হবে না

প্রতিদিন প্রতিবেদক : বিএনপির মহাসচিব ফখরুল ইসলাস আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন কমিশন গঠন করে কোন লাভ হবে না। নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার না থাকলে নির্বাচন সুষ্ঠ হবে না। তাই নির্বাচন সংলাপ করে কোন লাভ নেই। এই সরকারকে পদত্যাগ করে তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে হবে।

আজ বুধবার বিকেলে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে টাঙ্গাইল জেলা বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

টাঙ্গাইল জেলা সদর মাঠে অনুষ্ঠিত সমাবেশে তিনি আরো বলেন, আমাদের আজ ঐক্যবদ্ধ হতে হবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে এই দানব সরকারের পতন ঘটিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। জনগনের দুর্বার আন্দোলনে এই সরকার পালানোর পথ পাবে না।
দুপুর ২ টা ১৫ মিনিটে বিএনপি মহাসচিব সভামঞ্চে পৌছালে শত শত নেতাকর্মী খালেদা জিয়ার মুক্তি দাবিতে শ্লোগানে মুখরিত হয়ে উঠে সভাস্থল। পরে বিএনপি মহাসচিব সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে শান্ত হতে বলেন। দীর্ঘ ১৫ বছর পরে টাঙ্গাইলে বিএনপির উদ্যোগে এই প্রথম বিশাল সমাবেশ অনুষ্ঠিত হলো। জেলা বিএনপির নেতৃবৃন্দ জানান, সমাবেশের জন্য প্রথমে মৌখিকভাবে স্থানীয় প্রশাসন পৌর উদ্যান ব্যবহারের অনুমতি প্রদান কথা বললেও পরে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় টাঙ্গাইল আউটার স্টেডিয়ামে সমাবেশ করার কথা বলে। পরবর্তীতে রাতে আবারো সমাবেশের স্থান পরিবর্তন করে জেলা সদও মাঠে করার অনুমতি প্রদান করে। পরে বুধবার সকালে বিএনপির নেতাকর্মীরা জেলা সদর মাঠে তাৎক্ষনিক মঞ্চ তৈরি করে সমাবেশ করে। সল্প সময়ের মধ্যে বিপুল সংখ্যক মানুষ সমাবেশে যোগ দেয়। দুপুরে বিশাল মাঠ কানায় কানায় ভরে উঠে।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে সমাবেশে বিএনপি মহাসচিব আরো বলেন, গত ১৪ বছর ধরে দেশকে আওয়ামী লীগ অন্ধকারে ঠেলে দিয়েছে। গনতন্ত্র ধংস্ব করে দিয়েছে। বিএনপির ৩৫ লক্ষ নেতাকর্মী ও সমর্থকের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। র‌্যাব-পুলিশ, আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে দেশে দমন নীপিড়ন চালাচ্ছে। তাই র‌্যাবকে আমেরিকা নিষিদ্ধ করেছে। সাবেক সেনা প্রধান আজিজ সাহেবের ভিসাও বাতিল কওে দেওয়া হয়েছে। আমেরিকায় গনতন্ত্র সম্মেলনে বাংলাদেশের ডাক আসেনি।

সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল অব. মাহমুদুল হাসান, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক মন্ত্রী এডভোকেট গৌতম চক্রবতী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আবুল কালাম আজাদ, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল সালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনম স্বপন, সাঈদ ছোহরাব, ওবায়দুল হক নাসির, এডভোকেট মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, যবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজাম্মিল শাহিন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকাবল, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী শফিকুল ইসলাম লিটন, অমল ব্যানার্জী, শফিকুল ইসলাম শফিক, জেলা বিএনপি নেতা বেনজির আহমেদ, এডভোকেট আলী ইমাম তপনসহ অনান্য নেতাকর্মীরা।

সমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840