সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
কতৃপক্ষের অবহেলায় টাঙ্গাইলের সাথে লাখো মানুষের যোগাযোগ বন্ধ

কতৃপক্ষের অবহেলায় টাঙ্গাইলের সাথে লাখো মানুষের যোগাযোগ বন্ধ

প্রতিদিন প্রতিবেদক : ব্রীজটি দীর্ঘ দিন ধরে ঝুকিপূর্ণ ছিল। ঝুকিপূর্ণ জেনে ব্রীজের উপর ব্রীজ তৈরী করেন উপজেলা এলজিইডি কতৃপক্ষ ও উপজেলা প্রশাসন।

এতে ঝুকি আরো বেড়ে গিয়ে সদরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা হওয়ায় ভয়ে প্রতিদিন সহ্রাধিক যানবাহন ও লাখো মানুষ ঝুকি নিয়ে চলাচল করতো।

শনিবার সকালে বাসাইল-টাঙ্গাইল সড়কের নাকাছিম এলাকায় লাঙ্গুলিয়া নদীর ওপর নির্মিত বেইলী ব্রিজটি দেবে গিয়ে বাসাইল ও সখীপুর উপজেলার সাথে টাঙ্গাইলের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

চরম ভোগান্তিতে পড়েছে পথচারী সহ দুই উপজেলার লাখো মানুষ।

তবে বড় ধরনের কোন দূর্ঘটনা না ঘটনায় বেঁচে গেলেন লাখো পথচারী।

ব্রীজটি দেবে যাওয়ার পর থেকেই রাস্তার দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বর্তমানে ব্রিজটির উভয় পাশে গাড়ি রেখে যাত্রীরা পায়ে হেঁটে বিকল্প ভাবে যাতায়াত করছেন।

বাসাইল, সখীপুর উপজেলা ছাড়াও উত্তর-পূর্বাঞ্চলের সাধারণ মানুষের টাঙ্গাইল শহরে পৌঁছানোর একমাত্র সড়ক এটি। এছাড়াও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট হলে বিকল্প হিসেবে এই সড়কটিও ব্যবহার করা হয়।

সরেজমিনে জানা যায়, ব্যস্ততম সড়কটির নাকাছিম এলাকায় লাঙ্গুলিয়া নদীর ওপর নির্মিত ব্রিজটি গত ১৩ ফেব্রুয়ারি দেবে যায়। পরেরদিন ১৪ ফেব্রুয়ারি ব্রিজটির ওপর সংশ্লিষ্টরা বেইলী ব্রিজ নির্মাণ করেন।

এই বেইলী ব্রিজটি পূনরায় শনিবার (১৮ মে) পাটাতন দেবে যায়। ফলে এই সড়কে যাতায়াতরত সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। পরে সংশ্লিষ্টরা সকাল থেকেই ব্রিজটির মেরামতের কাজ শুরু করেছেন।

বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহীদুল ইসলাম জানান, ‘বেইলী ব্রিজটির পাটাতন হেলে পড়েছে। পরে কর্তৃপক্ষ বেইলি ব্রিজটির পাটাতন মেরামত শুরু করেছে। সন্ধ্যার মধ্যেই মেরামতের কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।’

উল্লেখ্য, দেশের প্রতি সামান্যতম ভালবাসা থাকলে কোন ঠিকাদার বা কর্মকর্তা এধরনের ঝুকিপূর্ণ ব্রীজ কখনোই তৈরী করতেন না।

কারণ এই ব্রীজ দিয়ে প্রতিদিন নিজ এলাকার লাখো মানুষ ও যানবাহন চলাচল করবে এই সামান্যতম জ্ঞান থাকলে মানুষ এ রকম অজস্র ব্রীজ তৈরী করার সাহস হতো না।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840