সংবাদ শিরোনাম:
ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে তালা দিল ছাত্রলীগ

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে তালা দিল ছাত্রলীগ

আমিনুল ইসলাম, সখীপুর: ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে টাঙ্গাইলের সখীপুরে সরকারি মুজিব কলেজে ক্লাস বর্জন করে অধ্যক্ষের কার্যালয় ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার ১২ জানুয়ারি) সকালে তাঁরা তালা দেন।

এরপর একই দাবিতে কলেজ ছাত্রলীগ দুপুর সোয়া ১২টায় সখীপুর প্রেসক্লাবে এসে সংবাদ সম্মেলন করে। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার রকিবুল হাসান বিজয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা কয়েক বছর ধরে আন্দোলন-সংগ্রাম করে আসছেন। দাবির পক্ষে এক সপ্তাহ আগে অধ্যক্ষকে সাত দিনের সময়সূচি বেঁধে দেওয়া হলেও অধ্যক্ষ কোনো তোয়াক্কা করছেন না। এ কারণেই আজ বাধ্য হয়েই কলেজ ছাত্রলীগ অধ্যক্ষসহ সব শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেয়। এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীদের নিয়ে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে স্লোগান দিয়ে কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল করেন। পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ছাত্রলীগ কলেজ শাখার সভাপতি খন্দকার রকিবুল হাসান বিজয়, সাধারণ সম্পাদক সুমন মিয়া, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান, আকিব খান, ইমন দেওয়ান, সাগর দানি, জয় প্রমুখ।

খন্দকার রকিবুল হাসান বিজয় বলেন, সর্বশেষ ১০ বছর আগে এই কলেজের ছাত্র সংসদ নির্বাচন হয়েছিল। নির্বাচনের দাবি শুধু ছাত্রলীগের নয়, এতে সাধারণ শিক্ষার্থীদের সমর্থন রয়েছে। তাঁরা সবাই মিলিতভাবে এ আন্দোলন করছেন। কোনো শিক্ষার্থীকে জোর করে শ্রেণিকক্ষ থেকে বের করা হয়নি। স্বেচ্ছায় তাঁরা আন্দোলনে অংশ নিয়েছেন।

এ বিষয়ে সাধারণ সম্পাদক সুমন মিয়া বলেন, দুপুর সাড়ে ১২টা থেকে অনার্স পরীক্ষা থাকায় ১২টার দিকে তালা খুলে দেওয়া হয়েছে।

কলেজের অধ্যক্ষের দায়িত্বে থাকা এম এ হাকিম বলেন, ‘কলেজের অধ্যক্ষ এক মাসের ছুটি নিয়েছেন। আমি সাময়িকভাবে দায়িত্ব পালন করছি। এ ধরনের বৃহৎ সিদ্ধান্ত নিতে গেলে অধ্যক্ষের প্রয়োজন। এরপরও আগামী রোববার শিক্ষকদের নিয়ে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বর্তমান পরিস্থিতি শান্ত করতে ছাত্রনেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।’

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840