সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
টাঙ্গাইলে অবৈধ স্থাপনা উচ্ছেদ।।সেবা ক্লিনিকের চব্বিশ ঘন্টা সময়

টাঙ্গাইলে অবৈধ স্থাপনা উচ্ছেদ।।সেবা ক্লিনিকের চব্বিশ ঘন্টা সময়

প্রতিদিন প্রতিবেদক : যানজট নিরসন ও জনসাধারণ দুর্ভোগ কমাতে টাঙ্গাইল শহরের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে জেলা প্রশাসন।

রোববার দুপুরের সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুখময় সরকার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুনের নেতৃত্বে শহরের কুমুদিনী কলেজ গেট, সুপারি বাগান রোড ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

এ অভিযান আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।এ অভিযানে সড়ক বিভাগ, টাঙ্গাইল পৌরসভার প্রতিনিধি ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানের সময় সুপারি বাগান রোড রাস্তা সংলগ্ন সরকারি ভূমিতে ওয়ার্ড আওয়ামীলীগ অফিস ও সরকারি রাস্তার উপর সেবা ক্লিনিকের জেনারেটর সরিয়ে নেওয়ার জন্য চব্বিশ ঘন্টা সময় বেঁধে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, জনসাধারণের দুর্ভোগ লাঘব ও শহরের যানজট নিরসনের লক্ষ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদের আগে একাধিকবার মাইকিংসহ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রায় ৯০ ভাগ অবৈধ স্থাপনা নিজেরাই সরিয়ে নিয়েছেন। বাকি গুলো আমরা উচ্ছেদ করেছি। আমাদের এ অভিযান আগামী পাঁচদিন চলবে। এর মধ্যে কয়েকজন তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য চব্বিশ ঘন্টা সময় চেয়েছেন।

তাদের বিশেষ বিবেচনায় চব্বিশ ঘন্টা সময় দেওয়া হয়েছে। এর মধ্যে সরিয়ে নেওয়া না হলে তাদের বিরুদ্দে ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৭ নং ওযার্ড কাউন্সিলর সাজ্জাদ আহমেদ সবুজ জানান, সুপারি বাগান রোড সরকারি ভুমিতে ওয়ার্ড আওয়ামীলীগের একটি কার্যালয় ভূলবশত করা হয়েছে।

আগামী চব্বিশ ঘন্টার মধ্যে তিনি নিজ দায়িত্বে সরিয়ে নিবেন বলে উপস্থিত সংবাদ কর্মীদের সামনে ঘোষনা দেন।

নির্ধারিত সময়ের মধ্যে সরিয়ে না নিলে প্রশাসন ব্যবস্থা নিতে বাধ্য থাকিবেন।

এছাড়াও সেবা ক্লিনিকের একটি জেনারেটর সরকারি রাস্তার উপর বসিয়ে দোরছে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।যা সাধারণ পথচারীদের প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার স্বীকার হতে হচ্ছে।

উচ্ছেদ অভিযান তাদের জেনারেট রাস্তা থেকে সরিয়ে নেওয়ার জন্য সময় দেওয়ার পরও সরিয়ে না নেওয়ায় রোববার উচ্ছেদ করতে গেলে ক্লিনিক কতৃপক্ষ সংবাদকর্মীদের সামনে চব্বিশ ঘন্টা সময় চান উচ্ছেদ অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) সুখময় সরকার-এর কাছে।

পরে তিনি বিশেষ বিবেচনায় তাকে চব্বিশ ঘন্টা সময় বেঁধে দেন। এর মধ্যে সরিয়ে না নিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে
উচ্ছেদ অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা।

সরকারি এ উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী। প্রভাবশালীরা বিভিন্ন ভাবে শহরে ব্যবসার নামে সরকারি ভূমি দখল করে তাদের ব্যবসা পরিচালনা করছে।

সে কারণে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মূখিন হতে হচ্ছে পথচারী থেকে শুরু করে সাধারণ মানুষের।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840