টাঙ্গাইলে আ’লীগ নেতা ফারুক আহমেদের মৃত্যুবার্ষিকী পালন

টাঙ্গাইলে আ’লীগ নেতা ফারুক আহমেদের মৃত্যুবার্ষিকী পালন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার সকালে নিহত ফারুক আহমেদের পরিবার ও আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্যোগে হত্যাকারীদের বিচারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

পরে নিহত ফারুক আহমদের কবর জিয়ারত ও পুস্পস্তবক অর্পণ শেষে শহরের নিরালা মোড়স্থ শহীদ মিনার প্রাঙ্গনে সমাবেশ করা হয়। সমাবেশে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর মেয়র জামিলুর রহমান মিরন, আওয়ামী লীগ নেতা সুভাষ চন্দ্র সাহা, আনিছুল হক, নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে গণভোজের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজপাড়া এলাকায় নিজ বাড়ির কাছ থেকে জেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়। ২০১৪ সালে এই মামলায় জড়িত সন্দেহে আনিসুল ইসলাম ওরফে রাজা এবং মোহাম্মদ আলী নামক দুজনকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। আদালতে তাদের দেওয়া স্বীকারোক্তিতে এই হত্যার সঙ্গে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগ দলীয় তৎকালীন সংসদ-সদস্য আমানুর রহমান খান রানা, তার অপর তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান ওরফে মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান ওরফে কাকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সহসভাপতি সানিয়াত খান ওরফে বাপ্পার জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। তদন্ত শেষে গোয়েন্দা পুলিশ ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। এতে সংসদ-সদস্য আমানুর রহমানের চার ভাইসহ ১৪ জনকে আসামি করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840