সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
টাঙ্গাইলে “সমন্বিত বন্যা সহনশীল কর্মসূচি (আইএফআরপি) দ্বিতীয় পর্যায়ের” উদ্বোধন

টাঙ্গাইলে “সমন্বিত বন্যা সহনশীল কর্মসূচি (আইএফআরপি) দ্বিতীয় পর্যায়ের” উদ্বোধন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল জেলা প্রশাসন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের আয়োজনে “সমন্বিত বন্যা সহনশীল কর্মসূচি (আইএফআরপি) দ্বিতীয় পর্যায়ের” উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো: আতাউল গনি। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের কার্যনিবার্হী সদস্য ফারুক হোসেন মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিডিআরসিএস, ডিআরএম বিভাগের পরিচালক ইকরাম ইলাহী চৌধুরী, টাঙ্গাইলের সির্ভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের সেক্রেটারি এম এ রৌফ, রেসিলিয়ান্স এন্ড ওয়াশ আইএফআরসি ম্যানেজার বিপ্লব কান্তি মন্ডল, বিডিআরসিএস এর উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার সাবিনা ইয়াসমিন, বিডিআরসিএস এর প্রোগ্রাম কো-অডিনেটর মো: কামরুল ইসলাম, ইউনিট লেভেল অফিসার এটিএম জিয়াউল আহসান, বিডিআরসিএস এর প্রোগ্রাম অফিসার মো: মতলেবুর রহমান, যুব প্রধান আল আমিন প্রমুখ।

এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সিডিএমসি. সিডিআরটি সদস্য, কমিউনিটি সদস্য, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, এনজিও প্রতিনিধি, যুব রেড ক্রিসেন্ট, সাংবাদিকসহ রেড ক্রিসেন্ট সোসাইটির অনান্য কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বাস্তবায়নে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ এর কারিগরি সহায়তায় মিনিস্ট্রি অফ ফরেন অ্যাফেয়ার্স মোফা), রিপাবলিক অফ কোরিয়া’র আর্থিক সহায়তায় এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “সমন্বিত বন্যা সহনশীল কর্মসূচি একটি সমন্বিত কার্যক্রম। যা টাঙ্গাইল সদর উপজেরার কাকুয়া ও কাতুলী ইউনিয়নের চারটি কমিউনিটিতে বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসূচির মূল লক্ষ্য হলো কমিউনিটির সক্ষমতা বৃদ্ধি করা যেন বন্যা বা অন্যান্য জলবায়ু পরিবর্তন জনিত দুর্যোগ এমনকি কোভিড-১৯ মোকাবিলায় যথাযথ ও কার্যকরভাবে সাড়া প্রদান করতে পারে। কর্মসূচিটি বিপদাপন্ন জনগোষ্ঠী যেমন, নারী, শিশু, বৃদ্ধ এবং শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষদের সক্ষমতা বৃদ্ধি করে তাদের উপযোগী জীবন-জীবিকা নির্ধারনের মাধ্যমে ঝুঁকি হ্রাস করার বিশেষ গুরুত্ব প্রদান করবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840