টাঙ্গাইলে ১০ টাকায় বই বিক্রি

টাঙ্গাইলে ১০ টাকায় বই বিক্রি

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে শহরের ১০ টাকায় বই বিক্রির উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শিশুদের জন্য ফাউন্ডেশন ও যুবদের জন্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ১০ টাকার বই বিক্রি আয়োজন করা হয়। এখান থেকে শতাধিক শিক্ষার্থী ১০ টাকায় বই কিনতে পেরেছেন। শিক্ষার্থীদের বই পড়ায় উদ্বুদ্ধ করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন আয়োজকরা।

১০ টাকায় পছন্দের বই কিনতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থী শাহরিয়ার আলম। তিনি বলেন, আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম। তখন দেখি ১০ টাকায় বই বিক্রি হচ্ছে। এখান থেকে আমি ১০ টাকা দিয়ে বই কিনেছি। বই কিনে আমার অনেক ভালো লাগছে।

শিক্ষার্থী আহনাফ তাসিন বলেন, ১০০ টাকার বই মাত্র ১০ টাকায় কিনতে পেরেছি। বই কিনে খুব ভাল লাগছে। এতো কম দামে ভাল বই পাবো চিন্তাও করিনি। আমাদের জন্য এমন আয়োজন সত্যিই প্রশংসনীয়।

১০ টাকায় বই কর্মসূচির উদ্যোক্তা মুঈদ হাসান তড়িৎ বলেন, শহরের পাঠাগারে শিক্ষার্থীদের পদচারণা কম। তারা এখন ইন্টারনেটে আসক্ত। শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অনুপ্রেরণা যোগাতে আমাদের এ উদ্যোগ। নিজ খরচে প্রায় ৯ হাজার টাকার বই এনেছি। ১০০-১২০ টাকার বই আমরা নামমাত্র মূল্যে মাত্র ১০ টাকায় বিক্রি করছি। শিক্ষার্থীরা বই পড়ায় আগ্রহী হলেই আমাদের উদ্যোগ স্বার্থক হবে।

তিনি আরও বলেন, অন্তত মাসে একবার আমরা ১০ টাকায় বই বিক্রি করবো। এবার শতাধিক বই থাকলেও আগামীতে বইয়ের সংখ্যা বাড়াবো। বিত্তবানেরা এগিয়ে আসলে আরও বড় পরিসরে এই আয়োজন করতে চাই আমরা।

রবীন্দ্রনাথ ঠাকুরের শেষের কবিতা, দুই বোন, সেজুতি, চতুরঙ্গ, মালঞ্চ; শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের দেবদাস, চন্দ্রনাথ; বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কপালকুন্ডলা, জীবনানন্দ দাশের রুপসী বাংলা, জাহানারা ইমামের জীবনমৃত্যু, আল মাহমুদের প্রেমপত্র পল্লবে, গল্প, উপন্যাস, কবিতার বই ছাড়াও বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক বইও স্থান পেয়েছে এ আয়োজনে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840