টাঙ্গাইল সদরের মগড়াবাসীর মানববন্ধন

টাঙ্গাইল সদরের মগড়াবাসীর মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক : মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়নের মালঞ্চ পশ্চিম পাড়া গ্রামবাসী। মগড়া ইউনিয়নের মালঞ্চ গ্রামের দুই তরুনের বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলার প্রতিবাদে গ্রামের ধলেশ্বরী নদীর পাড়ে এ কর্মসূচি পালন করা হয়।

সোমবার (৬জুলাই) বিকেলে নদীর পাড়ে প্রায় ৫শতাধিক গ্রামবাসী এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০জুন আনুমানিক ১১টার দিকে মালঞ্চ পশ্চিম পাড়া গ্রামেরমৃত.আব্দুস সবুর মন্ডলের ছেলে হৃদয় হোসেন (১৪), মো: ময়নাল হোসেনের ছেলে আব্দুল আলীম (১৪) ও স্থানীয় অপর তরুণ আহাম্মদ হোসেন বাবু (১৫)

এরা তিনজন একত্রে বাড়ী হতে হাফ কিলোমিটার পানিতে সাতইরাইয়া মালঞ্চ পশ্চিম পাড়া জনৈক মন্ডলের পুকুর পাড়ে লাগানো কলা বাগানে কলাগাছ কেটে ভেলা বানাতে যায়। কিন্তু সেখান থেকে দুইজন ফিরে আসলেও আহাম্মদ হোসেন বাবু আর ফিরে আসেনি।

পরদিন (১ জুলাই) বাবুর পরিবারের লোকজন হৃদয় ও আব্দুল আলীম-এর নামে হত্যার অভিযোগ এনে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পর গত (২ জুন) রাত আনুমানিক ৯টার দিকে রাঙ্গাচিড়া গ্রাম থেকে হৃদয় ও আব্দুল আলীম কে গ্রেফতার করেন পুলিশ। পরে ফৌজধারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় গ্রেফতারকৃতদের জবানবন্ধি লিপিবদ্ধ করে আদালতে সোপর্দ করা হয়।

মানববন্ধন চলাকালে হৃদয়ের মা মোছা: সাহেরা বেগম জানান, আমার স্বামী নেই।আমি খুবই গরীব এবং অভাবী মানুষ।অন্যের বাড়ি কাজ করে সংসার চালাই। আমাদের দেখার ও সহযোগিতা করা কেউ নেই।

আমার ছেলে সম্পূর্ণ নির্দোষ।সে কোন দিন কারো সাথে কোন প্রকার অপরাধমূলক কাজে লিপ্ত হয়নি। তারা ষড়যন্ত্রমূলক ভাবে আমার ছেলেকে আসামী করে জেল-হাজতে পাঠিয়েছে। তিনি এর সুষ্ঠ তদন্তের দাবী জানান।

আব্দুল আলীমের মা মোছা: আলিয়া বেগম জানান, আমার স্বামী ভ্যান গাড়ি চালিয়ে সংসার চালায়। আমরা দিন আনি দিন খাই। কার কাছে সাহায্য চাব বুঝে উঠতে পারছিলাম না।

পরে এলাকাবাসীর সাহায্যে আমরা মানববন্ধন করতে পারছি। তিনি আরো বলেন, আমার ছেলের কোন দোষ নেই।এ অপরাধের সাথে আলীম ও হৃদয় জড়িত নয়।গরীব বলে তারা আমাদের ছেলের নাম দিয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, হৃদয় ও আব্দুল আলীম ওরা কোন হত্যার সাথে জড়িত না।এরা গরীব অসহায় দরিদ্র পরিবারের সন্তান।একটি কূচক্রী মহল নিজেদের ফয়দা লুটার জন্য এসব গরীব পরিবারের ছেলেদের নামে হত্যা মামলা দিয়ে ফাঁসিয়েছে।আমরা তাদের মুক্তির দাবী সহ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

মগড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো. স্বপন মিয়া জানান, হৃদয় ও আব্দুল আলীম এদেরকে ছোট বেলা থেকে দেখে আসছি ওরা অনেক ভাল ছেলে।আমার মনে হয় ওরা এ কাজের সাথে জড়িত নয়।তিনি এ ব্যাপারে সুষ্ঠ তদন্তের দাবী জানান।

এ ব্যাপারে মগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো: আজহারুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়টি আমি আপনার মাধ্যমে জানতে পারলাম।এর পূবের্ কেউ এ বিষয়ে কোন প্রকার কিছু আমাকে জানায়নি।জানাইলে হয়তো গ্রামবাসীদের সাথে নিয়ে কিছু করা যেত।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840