সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
দেশে মৃত্যু ২ হাজার ৪২৪ জন

দেশে মৃত্যু ২ হাজার ৪২৪ জন

অনলাইন ডেক্স : ২৪ ঘন্টায় (এক দিনে) আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরো ৩ হাজার ১৬৩ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে।

বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন থাকা ৪ হাজার ৯১০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। দেশে সুস্থ রোগীর মোট সংখ্যা ১ লাখ ৩ হাজার ২২৭ জন হল।

দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৪২৪ জনে দাঁড়িয়েছে।মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে।

দেশে প্রথম সংক্রমণ ধরা পড়ার পর ১২৯তম দিনের শনাক্ত।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার সবশেষ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তা দেড় লাখ পেরিয়ে যায় গত ২ জুলাই। সেদিন ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ।

আর ১৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ৫ জুলাই তা দুই হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১০ জন নারী। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জনের এবং বাড়িতে থাকা অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে।

তাদের মধ্যে ১৩ জন ঢাকা বিভাগের, ৩ জন চট্টগ্রাম বিভাগের, ৪ জন রাজশাহী বিভাগের, ৫ জন খুলনা বিভাগের, ১ জন বরিশাল বিভাগের, ২ জন রংপুর বিভাগের এবং ৫ জন সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

এই ৩৩ জনের মধ্যে ১ জনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ১১ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।

বুলেটিনে জানানো হয়, গত এক দিনে ৭৯টি ল্যাবে মোট ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা হয়েছে; এ পর্যন্ত দেশে পরীক্ষা হয়েছে ৯ লাখ ৫৬ হাজার ৪০০টি নমুনা।

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ, মৃত্যু হার ১ দশমিক ২৮ শতাংশ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840