সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
ধনবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ধনবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক মধুপুর: ধনবাড়ী উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে উপবৃত্তি দেয়ার নামে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা আদায়সহ ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগে মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান নিয়মনীতির কোন তোয়াক্কা না করে বিনা রশিদে শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তি পাওয়ার খরচ বাবদ জনপ্রতি দুইশত করে টাকা এবং জেএসসি ও এসএসসি পাশ শিক্ষার্থীদের প্রশংসাপত্র, নম্বরপত্র ও মূল সনদপত্র প্রদানের ক্ষেত্রে তিনশত টাকা করে আদায় করে।

এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিক্ষার প্রবেশপত্র বাবদ টাকা আদায়, গাছ কর্তন ও তহবিল তসরূপসহ তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে।

অভিযোগ থেকে জানা যায়, কতিপয় প্রভাবশালী ব্যক্তির যোগসাজসে বিদ্যালয় পরিচালা কমিটির কোন তোয়াক্কা না করে প্রধান শিক্ষক বিদ্যালয়ের অর্থ আত্মসাত ও শিক্ষার্থীদের নিকট থেকে বিনা রশিদে নিয়ম বর্হিভূতভাবে টাকা আদায় করে আত্মসাত করছে।


এ ব্যাপারে প্রতিকার চেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন করে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মো. মফিজ উদ্দিন জোয়াদ্দার ও মো. জয়নাল আবেদীনসহ শতাধিক অভিভাবকের স্বাক্ষরসহ উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযুক্ত পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান খান বলেন, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে অভিযোগের কপি পেয়েছি। উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বলেন, তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840