সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
নাগরপুরে এসিল্যান্ড পুলিশসহ করোনায় আক্রান্ত ২৪।।আতঙ্কে এলাকাবাসী

নাগরপুরে এসিল্যান্ড পুলিশসহ করোনায় আক্রান্ত ২৪।।আতঙ্কে এলাকাবাসী

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : প্রাণঘাতি করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বাংলাদেশের প্রতিটি অ লে। আর সবচেয়ে ভয়ঙ্কর ত্রাস তৈরি করেছে নাগরপুরে।

সর্বশেষ তথ্য অনুযায়ী গত রবিবার (৩১ মে) রাতে পাওয়া রিপোর্ট থেকে জানা যায় সরকারি হিসেবে এ উপজেলায় কর্মরত এসিল্যান্ড তারিন মসরুর, উপজেলার সুদাম পাড়ার আব্দুল খালেক (৬০) ও নাটাং এলাকার সন্তান হাটহাজারী মাদ্রাসার ছাত্র সজীব (২৫) সহ আক্রান্ত রোগীর সংখ্যা ২৪ হলেও ঢাকায় নমুনা দিয়ে আসা রোগী মিলিয়ে মোট রোগীর সংখ্যা ২৬। এর মধ্যে সোমবার পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ৫ জন।

ঈদের সময় ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর থেকে আসা মানুষের কারনে নাগরপুর এখন করোনা রোগীর হটস্পটে পরিনত হয়েছে। ঈদের দিন রাত থেকে নাগরপুরে হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

দেশের অন্য স্থানগুলোর মত নাগরপুরেও বাসা বেঁধেছে প্রাণঘাতি এই ভাইরাস। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দেয়া তথ্য অনুযায়ী প্রতিদিন বাড়ছে রোগী শনাক্তের সংখ্যা।

শনিবার ও রবিবার রেকর্ড সংখ্যক শনাক্তের তথ্য দিয়েছে উপজেলা স্বাস্থ্য অফিস। এই দুই দিনেই এই উপজেলায় আক্রান্ত হয়েছেন ৮ জন। টাঙ্গাইল জেলায় এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১৮১ জন এর মধ্যে নাগরপুরেই ২৪ জন।

নাগরপুরের যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে তার মধ্যে মামুদনগর, নাগরপুর সদর, সহবতপুর, মোকনা এলাকায় আক্রান্ত রোগীর সংখ্যা বেশি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.রোকনুজ্জামান খান জানান, নাগরপুর উপজেলা ঢাকা ও মানিকগঞ্জ জেলার সীমান্তবর্তী উপজেলা। এ উপজেলায় গাজীপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, সাভারসহ বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছে।

মানুষ সচেতন না হওয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্ত ব্যক্তিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তিনি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলাবাসীকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

উল্লেখ্য, নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার (৩১ মে) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রোকনুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

সেই ৮ মার্চ থেকে যে মানুষটি করোনা থেকে নাগরপুরের মানুষকে রক্ষা করার জন্য অবিরাম ও ক্লান্তিহীন ভাবে ছুটে চলেছেন উপজেলার পথে প্রান্তরে, মাঠে ঘাটে।

মানুষকে সচেতন করে সাহস যুগিয়েছেন। ত্রাণ নিয়ে ছুটে গেছেন অনাহারী মানুষের বাড়ি বাড়ি। সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, লকডাউন নিশ্চিতকরণ, বিভিন্ন সময়ে মোবাইল কোর্ট অভিযানে নিজে উপস্থিত থেকে করেছেন সর্তক অথবা জরিমানা।

নিজের বা পরিবারের কথা না ভেবে রোজা রেখে কাক ডাকা ভোর থেকে শুরু করে দিনব্যাপী নাগরপুরের মানুষের কল্যাণের জন্য নিরলস ভাবে কাজ করে গেছেন। আজ সেই মানুষটি নিজেই আক্রান্ত হয়েছেন করোনা নামক ভাইরাসে।

একই দিনে এসিল্যান্ড ও পুলিশ সদস্য আক্রান্তের খবর ছড়িয়ে পড়ায় নাগরপুরের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত ২২ মে তার শরীরে জ্বর অনুভব করলে তখন থেকে তার বাসায় আইসোলেশনে রয়েছেন।

রবিবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক মহোদয় সার্বক্ষনিক খোজ খবর রাখছেন। তিনি এসিল্যান্ডের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করবেন।

উল্লেখ্য সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নাগরপুরে এসিল্যান্ড, পুলিশ ও স্বাস্থ্যকর্মীর স্বামীসহ ২২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840