সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
নাগরপুরে বিষ প্রয়োগ করে পরিবেশ বিপর্যয়ের অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে

নাগরপুরে বিষ প্রয়োগ করে পরিবেশ বিপর্যয়ের অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: নাগরপুরে সরকারি জলাশয়ে বিষ প্রয়োগ করে পরিবেশের ব্যাপক ক্ষতির অভিযোগ উঠেছে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে। সোমবার (০৬ এপ্রিল) ভোর রাতে উপজেলার পাকুটিয়া ইউনিয়নের আউট পাড়া সরকারি জলাশয়ে এ বিষ প্রয়োগ করে মাছ নিধন করে জলাশয়ের ইজারাদার ওবায়দুর রহমান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, নাগরপুর থানা, মৎস কর্মকর্তা ও প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় বরাবর এলাকাবাসীর পক্ষে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় ইউপি সদস্য আফজাল হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বছর উপজেলার শুনসী গ্রামের বিশ্বনাথ রাজবংশী সরকারি ভাবে নীতিমালা অনুযায়ী ৩ বছরের জন্য জলাশয়ের লিজ গ্রহন করে। শর্তানুযায়ী ওই জলাশয়ে ২য় পক্ষ কাউকে লিজ প্রদান করা যাবে না।

কিন্তু বিশ্বনাথ রাজবংশী আইনের তোয়াক্কা না করে উপজেলার পাকুটিয়া ইউনিয়নের আউট পাড়া গ্রামের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ওবায়দুর রহমানকে ৩ বছরের জন্য সাব লিজ দেয়। ওবায়দুর রহমান সোমবার রাতের আধাঁরে ২৫ বোতল বিষ প্রয়োগ করে ওই জলাশয়ের সব মাছ নিধন করে।

এতে করে ওই জলাশয়ের জলজ খাদ্য শৃঙ্খলের ব্যাপক ক্ষতি সাধিত হয়। জলাশয়ের আশপাশের পরিবেশের বিপর্যয় ঘটে। গ্রামের সাধারণ মানুষ জলাশয়ে নিত্য প্রয়োজনীয় কাজ করতে ভয় পাচ্ছে। সারাদেশে যখন করোনা ভাইরাস নিয়ে আতংকে সাধারন মানুষ। এরই মধ্যে প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ওবায়দুর রহমান ওই জলাশয়ে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার বিষয়টি প্রশাসনের দৃষ্টি কামনা করেছে এলাকাবাসী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840