ভাসানী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং আতংক

ভাসানী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং আতংক

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থীদের নামে র‌্যাগিং এর অভিযোগ উঠেছে। লিখিতভাবে এমন অভিযোগ তুলেছেন ওই বিশ^বিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মো. তারেক। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাগিং এর প্রতিকারে সংবাদকর্মীদের সহযোগিতা চায় ভুক্তভোগী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. রোকনুজ্জামানের সুপারিশক্রমে লিখিত অভিযোগ জমা দেয়া হয়।

লিখিত আবেদনে জানা যায়, গত ২৮ মার্চ রাতে ক্যাম্পাসের নিকটস্থ সন্তোষ আরিফ নগরে অবস্থিত ছাত্রাবাসে, ২য় বর্ষ ১ম সেমিস্টারের এনভায়রন মেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শামীম, আজমাইন, সেলিম, মাহিন ও রাহাত এবং ফার্মেসী বিভাগের সাফি ও আরো অনেকের র‌্যাগিং এর শিকার হয়। আবেদনে সে মানসিকভাবে বিপর্যস্ত ও লেখাপড়া চালানো কঠিন হওয়া এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত সোমবার গভীর রাতে তারেককে টাঙ্গাইলের সন্তোষ আরিফ নগরে অবস্থিত ছাত্রাবাসের সামনে অচেতন অবস্থায় পাওয়া যায়। পরে স্থানীয় জনগন, পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে মঙ্গলবার সকালে তাকে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে আনা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থীদের উপর অমানবিক র‌্যাগিং এবং শারীরিক, মানসিক অত্যাচার করা হয়। বিশ্ববিদ্যালয়ে নিষেধ থাকলেও রাতে তারা বিভিন্ন মেসে ডেকে নিয়ে সারা রাত চলে র‌্যাগিং। উল্টা পাল্টা হলে শারীরিক নির্যাতন করা হয়। আমরা অসহায় আমাদের বলার কেউ নাই। এছাড়াও কাকে বলবো জানি না বল্লে পরে আরও শাস্তি পেতে হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মীর মোঃ মোজাম্মেল হক বলেন, সে অভিযোগ করেছে। অভিযোগের আলোকে আমরা তদন্ত কমিটি গঠন করব। অভিযোগ সত্য প্রমাণিত হলে আমাদের বিশ^বিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840