মধুপুরে ইকো-ট্যুরিজমের নামে প্রাকৃতিক বন ধ্বংসের প্রতিবাদে মানববন্ধন

মধুপুরে ইকো-ট্যুরিজমের নামে প্রাকৃতিক বন ধ্বংসের প্রতিবাদে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের মধুপুরের টেলকী গ্রামে আদিবাসীদের ভূমি ও প্রাচীন সামাজিক কবরস্থান, শ্মশান (মাংরুদাম) এর উপর ইকো-ট্যুরিজম উন্নয়ন ও আরবোরেটুম বাগানের নামে প্রাচীর নির্মাণ ও অন্যান্য স্থাপনা তৈরির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ মে) বেলা ১১ টায় মধুপুরের জলছত্র পঁচিশ মাইল এলাকায় বিক্ষুব্ধ আদিবাসী ছাত্র জনতার ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কেন্দ্রীয় সংসদের সভাপতি জন জেত্রা, গারো স্টুডেন্টস ফেডারেশনের সভাপতি প্রলয় নকরেক, বাংলাদেশ আদিবাসী যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক টনি ম্যাথিউ চিরান, আজিয়ার সদস্য সচিব শ্যামল মানখিন, টিটু সিমসাং, লিয়াং রিছিল, এডওয়ার্ড মাংসাং প্রমূখ।

বক্তারা বলেন, মধুপুরের টেলকী গ্রামে আদিবাসীদের ভূমি ও প্রাচীন কবরস্থানে ইকো-ট্যুরিজম উন্নয়নের নামে প্রাকৃতিক বন ধ্বংস করে আরবোরেটুম বাগান, রেস্ট হাউজ নির্মাণ এবং প্রাচীর নির্মাণ অবিলম্বে বন্ধ করতে হবে। অন্যথায় মধুপুরের আদিবাসী জনগণ কঠোর আন্দোলন করার হুশিয়ারী দেন।
আদিবাসী নেতৃবৃন্দ বলেন, যেহেতু করোনাকালীন সময়, সেহেতু ডাকযোগে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি পাঠানো হবে বলে জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840