১৩ দফা দাবী আদায়ের লক্ষে মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন টাঙ্গাইল জেলা শাখা

১৩ দফা দাবী আদায়ের লক্ষে মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন টাঙ্গাইল জেলা শাখা

প্রতিদিন প্রতিবেদক: মাদরাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রনয়নের দাবীসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন টাঙ্গাইল জেলা শাখা।

আজ সোমবার দুপুরে টাঙ্গাইল শহরের নিরালা মোড়স্থ শহীদ মিনারের সামনে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিজ্ঞান বইয়ে ১১ জন উলঙ্গ নারী-পুরুষের ছবি দিয়ে তাদের লজ্জাস্থানের পরিচয় দেয়া হয়েছে এবং ছেলে মেয়েদের বিভিন্ন অঙ্গের বর্ণনা দিয়ে ৬ষ্ঠ শ্রেনির শিক্ষার্থীদের ঈমান হারা করার ব্যবস্থা করা হয়েছে। ৯টি বইয়ে শতশত মেয়ের বেপর্দা ছবি ছাপানো হয়েছে। হিন্দু মহিলার শাঁখা পরা ছবি রয়েছে। ইংরেজি বইয়ে কুকুর ও নেকড়ে বাঘের ২৪টি ছবি ছাপানো হয়েছে যা ইউরোপীয় সংস্কৃতির অংশ বিশেষ। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত ২০১৮ সালে প্রনীত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার নীতিমালা শতভাগ বাস্তবায়ন করতে হবে এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা মঞ্জুরীর ১৪ বছরের অচলাবস্থার অবসান ঘটাতে হবে। মহিলা কোটা শিথিল ও সংশোধনপূর্বক যোগ্য ও মেধাবী শিক্ষক নিয়োগের ব্যবস্থা করতে হবে। কামিল পাশ সহকারী মৌলভীদের উচ্চতর স্কেলের ব্যবস্থা করা, প্রায় দুই হাজার শিক্ষকের ইনক্রিমেন্ট কর্তন করা হয়েছে যা অমানবিক। অনতি বিলম্বে বকেয়াসহ প্রাপ্য ইনক্রিমেন্ট প্রদানের ব্যবস্থা করা সহ ১৩ দফা দাবী বাস্তবায়নের দাবী করেন।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মাওলানা মো: সোহরাব হোসেন, সেক্রেটারী মো: জাহিদুল ইসলাম।

এতে আরো উপস্থিত ছিলেন মাওলানা খ: রকিবুল হোসেন, মাওলানা মো: আব্দুস সোহান, মাওলানা মো: ফজলুল হক, মো: ফজলুল করিম, মাওলানা ইমদাদুল হক, মো: আতিকুর রহমান, মাওলানা মো: মেহেদি মাসুদ, মো: রফিকুল ইসলাম, মো: আবুল হাসেমসহ জেলার বিভিন্ন উপজেলার সভাপতি ও সেক্রেটারীবৃন্দ।

মানববন্ধন শেষে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো: আতাউল গনির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840