সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
এক দিনে অর্ধশত মৃত্যু মধ্য দিয়ে দেশে সর্বোচ্চ রেকর্ড

এক দিনে অর্ধশত মৃত্যু মধ্য দিয়ে দেশে সর্বোচ্চ রেকর্ড

অনলাইন ডেস্ক : বাংলাদেশে নতুন করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর এই প্রথম এক দিনে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর খবরের মধ্য দিয়ে দেশে সবোর্চ্চ রেকডের্র খবর দিলো স্বাস্থ্য অধিদপ্তর।

মৃত ৫৩ জনের মধ্যে ২৮ জনই ৪১-৬০ বছর বয়সী।

একদিনে ৫৩ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ১ হাজার ২৬২ জন।

মঙ্গলবার (১৬ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রেকর্ড ৩ হাজার ৮৬২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৯৪ হাজার ৪৮১ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ২৩৭ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ২৬৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা মঙ্গলবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে।

গত ১২ জুনের বুলেটিনে ৩৪৭১ জন নতুন রোগী শনাক্ত এবং ৪৬ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এক দিনে শনাক্ত আর মৃত্যুর সেটাই ছিল সর্বোচ্চ সংখ্যা।

নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৪৭ জন পুরুষ, ৬ জন নারী। তাদের ৩৪ জন হাসপাতালে, ১৮ জন বাড়িতে মারা গেছেন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

তাদের ৩০ জন ঢাকা বিভাগের, ১৪ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন খুলনা বিভাগের, ৪ জন রাজশাহী বিভাগের, ১ জন বরিশাল বিভাগের এবং ১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

মৃত ৫৩ জনের মধ্যে ১ জনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ৮ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৬১টি পরীক্ষাগারে ১৭ হাজার ২৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন করে যুক্ত হয়েছে ঢাকার জেড এইচ সিকদার উইমেন্স মেডিকেল কলেজ।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৪৪ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ৬৩৫ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ১০ হাজার ৩০২ জন রোগী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840