দুইশত টাকার জন্য পরিবারের সবাইকে হত্যা করেছে নরপিচাশ সাগর

দুইশত টাকার জন্য পরিবারের সবাইকে হত্যা করেছে নরপিচাশ সাগর

প্রতিদিন প্রতিবেদক : মাত্র দুইশ’ টাকার জন্য একই পরিবারের চারজনকে গলা কেটে ও কুপিয়ে হত্যার লৌমহর্ষক বর্ণনা দিয়ে নরপিচাশ সাগর জানান, গনির কাছে নরপিচাশ সাগর দুইশত টাকা ঋন চাইতে যায়। আব্দুল গনি তাকে কোন ঋন দেবেনা বলে জানালে সাগর অপমানিতবোধ করেন। পরে মধুপুর বাজারে গিয়ে এক বন্ধুর সাথে গনিকে হত্যার পরিকল্পনা করেন।

পরিকল্পনা মত বুধবার (১৫ জুলাই) রাত ১০টার দিকে গনির মাস্টারপাড়া এলাকার বাসায় যান। তখন গনির স্ত্রী ও সন্তানরা ঘুমিয়ে ছিলো।কেন তাকে টাকা দিবে না এ নিয়ে গনির সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে চেতনানাশক ঔষধ মেশানো রুমাল দিয়ে তার নাকে মুখে চেপে ধরে।

এতে গনি অজ্ঞান হয়ে পড়ে যায়।পরে অন্য কক্ষে ঘুমিয়ে থাকা গনির স্ত্রী ও সন্তানদেরও চেতনানাশক ঔষধ দিয়ে অজ্ঞান করে তারা। পরে সাথে নিয়ে যাওয়া ছুড়ি দিয়ে এবং ওই বাড়িতে থাকা কুড়াল দিয়ে তাদের গলা কেটে ও কুপিয়ে নির্মম ভাবে হত্যা করা হয়।

হত্যা নিশ্চিত করে যাওয়ার সময় রাতভর বাড়ির বেশ কিছু মালামাল লুট করে নিয়ে যান। এসময় গনির ঘরের দরজায় ও গেইটে তালা লাগিয়ে যান। পরে নরপিচাশ সাগর লুট করা মালামাল ও হত্যায় ব্যবহৃত ধারালো অস্র নিয়ে উপজেলার ব্রাম্মনবাড়ি আশ্রায়ন প্রকল্পে তার বোনের ঘরে গর্ত করে লুকিয়ে রাখেন।

টাঙ্গাইল র‌্যাব সদস্যরা এ ঘটনার পর তথ্য প্রযুক্তির ব্যবহার করে সাগরকে চিহিৃত করেন।পরে রোববার (১৯ জুলাই) সাগর আলীকে তার নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়। এদিকে মধুপুর থানা পুলিশ জোয়াদ আলী নামক অপর এক ব্যক্তিকে এই ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করেছে।

নরপিচাশ সাগর আলী (২৮) মধুপুর উপজেলার ব্রাম্মনবাড়ি গ্রামের মকবর আলীর ছেলে।সে গনির বাসার কাছেই ভাড়া থেকে মধুপুরে রিক্সা চালাতেন।আব্দুল গনির সাথে সাগর আলীর দীর্ঘ দিনের সম্পর্ক ছিল।

বিভিন্ন সময় গনির কাছ থেকে সাগর সুদে টাকা ঋন নিয়েছেন। বার বার ঋনের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন।যে কারণে তাকে টাকা ঋন দিতে অস্বীকার করেন গনি।

র‌্যাব-১২এর অধিনায়ক লেফ্েটনেন্ট কর্নেল খায়রুল ইসলাম রোববার রাত আটটায় মধুপুরের মির্জাবাড়ি ইউনিয়নের ব্রাম্মনবাড়ি আশ্রায়ন প্রকল্প এলাকায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি জানান, ঘটনার পর তথ্য প্রযুক্তির ব্যবহার করে সাগরকে তারা চিহিৃত করেন। পরে তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদকালে তিনি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। এই ঘটনায় তার সাথে জড়িত আরো একজনের নাম বলেছেন। আরো কয়েকজন জড়িত ছিল বলে র‌্যাব মনে করছেন। লে: কর্নেল খায়রুল ইসলাম জানান, ঘটনার সাথে জড়িতদের গেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মধুপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার কামরান হোসেন জানান, এই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে রোববার দুপুরে জোয়াদ আলী (৩০) নামক এক ব্যক্তিকে ব্রাম্মনবাড়ি এলাকা থেকৈ গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

শুক্রবার সকালে আব্দুল গনির বাড়ি থেকে গনি এবং তার স্ত্রী ও দুই সন্তানের লাশ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়ার পর ওই দিন রাতেই আব্দুল গনির বড় মেয়ে সোনিয়া বেগম বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে মধুপুর থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, শুক্রবার (১৭ জুলাই) দুপুরে মধুপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের মাষ্টার পাড়া এলাকার একটি বাড়ি থেকে আব্দুল গনি (৪৫), তার স্ত্রী তাজিরুন (৩৮) ও দুই সন্তান সাদিয়া (৮) ও তাজেল (১৫)।একই পরিবারের চারজনের লাশ উদ্ধার করে পুলিশ।

তাদের চারজনকেই কুড়াল দিয়ে কুপিয়ে ও ছুড়ি দিয়ে আঘাত করে হত্যা করা হয়।ঘরের একটি কক্ষ থেকে রক্তমাখা একটি কুড়াল উদ্ধারের পর প্রাথমিকভাবে এ ধারনা পুলিশের। এ সময় টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

পরে শুক্রবার রাত ১১ টার দিকে নিহতের মেয়ে সোনিয়া বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী দিয়ে হত্যা মামলাটি দায়ের করেন বলে নিশ্চিত করেছেন মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল।

শনিবার (১৮ জুলাই) মরদেহগুলো পোষ্ট মর্টেমের জন্যে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। পোষ্ট মর্টেসের পরে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান ওসি।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় সাংবাদিকদের জানান, ঘরের চারটি কক্ষের তিনটিতে লাশ পাওয়া গেছে। আর একটি কক্ষে একটি কুড়ার পাওয়া গেছে। নিহতদের শরীরে কুড়ালের আঘাতের চিহ্ন রয়েছে। এতে ধারনা করা হচ্ছে তাদেরকে কুড়ালের আঘাতে হত্যাকান্ড হয়েছে।

তিনি বলেন সিআইডির ফরেনসিক বিভাগ ঘটনাস্থলে পৌচেছে। আলামত সংগ্রহ করা হয়েছে। তদন্ত কার্যক্রম শেষ হলে বলা যাবে ঘটনার প্রকৃত রহস্য।

এ আগে সকালে মধুপুর সার্কেলের এএসপি কামরান হোসেন সাংবাদিককদের জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ বেলা ১০টার দিকে ঘটনাস্থলে পৌছে বাড়িটি ঘিরে ফেলে।

পরে পিবিআই ও সিইডির একটি দল ঘটনাস্থলে পৌছে। মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল জানান, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

স্থানীয়দের ধারনা, গত দুই-তিন আগে এ ঘটনা ঘটেছে। গত দুইদিন ধরে বাড়িটি তালাবদ্ধ ছিল। শুক্রবার সকালে আব্দুল গনির শাশুড়ি এসে তালা লাগানো দেখে ডাকাডাকি করেন। কোন সাড়া শব্দ না পেয়ে স্থানীয়দের সহয়তায় তালা ভেঙ্গে ভিতরে গিয়ে চারটি লাশ পড়ে থাকতে দেখেন স্বজনরা।

স্থানীয়রা জানায়, গনিমিয়া বছরখানেক আগে মাস্টারপাড়া নতুন বাড়ি করে সেখানেই বসবাস করতেন। শুক্রবার তাদের বাড়ির ভেতর থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে চারজনের গলাকাটা মরদেহ উদ্ধার করে।

এদিকে স্থানীয় আব্দুর রউফ জানান, হত্যাকান্ডের শিকার আব্দুল গনির আদি বাড়ি মধুপুর উপজেলার কাইতকাই গ্রামে। প্রায় ৮/১০ বছর আগে সে শশুর বাড়ির কাছে মাষ্টারপাড়া এলাকায় ৬ শতাংশ জমি কিনে ঘর তুলে সেখানে বসবাস শুরু করেন।

এক সময় তিনি রিক্সা-ভ্যান কেনা বেচার ব্যবসা করলেও বর্তমানে তিনি কোন ব্যবসা বানিজ্যের সাথে জড়িত ছিলেননা। যদিও স্থানীয়দের কেউ কেউ জানান, তিনি সুদের ব্যবসার সাথে জড়িত ছিল বলে শুনেছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840