ঘাটাইলে জমি সক্রান্ত বিরোধে কৃষকের বাড়ী ভাংচুর ও চুরি

ঘাটাইলে জমি সক্রান্ত বিরোধে কৃষকের বাড়ী ভাংচুর ও চুরি

প্রতিদিন প্রতিবেদক : ঘাটাইলে জমি সক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের বাড়ী ভাংচুর ও লুট-পাট করেছে স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা। এসময় তারা প্রায় আড়াই লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় উপজেলার গারট্র গ্রামের কৃষক এস.এম আবুবকর বাদী হয়ে সাত জনকে আসামী করে ঘাটাইল আমলী (ক) অঞ্চল আদালতে সি.আর মামলা দায়ের করেছেন।

আসামীগণ দীর্ঘ দিন যাবৎ এলাকায় প্রভাব বিস্তার করে নানা অপরাধ মূলক কর্মকান্ড চালিয়ে আসছে বলেও জানান এলাকাবাসী। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। যে কারণে তারা ক্রমশ গারট্র গ্রামে প্রকাশ্যে নানা অপরাধ মূলক কজে লিপ্ত হচ্ছে। তাদের বিরুদ্ধে দ্রæত শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী।

মামলার আসামীরা হলো- গারট্র গ্রামের এস.এম আবু ইউসুফ (৫৫), এস.এম আবু তাহের (৪২), আমিনা বেগম রুবি (৫০), শামছুন্নাহার বকুল (৫২), আকলিমা (৩৬), ইয়াছিন আলী (৫৫), লাইলী বেগম (৪৬)।

মামলা সূত্রে জানা যায়, ২৭ সেপ্টেম্বর রোববার কৃষক এস.এম আবুবকর-এর বাড়ীতে মামলার আসামীরা দা, কুড়াল, ফালা, লাঠি, খুন্তা, শাবল ও করাত হাতে সজ্জিত হয়ে কুষকে হত্যার উদ্দেশ্যে বাড়ীতে অনাধিকার প্রবেশ করে।

এসময় বাড়ীতে কেউ না থাকায় বাড়ীর চারপাশের বাউন্ডারী টিনের বেড়া এবং সিমেন্টের খুঁটি উঠিয়ে নিয়ে যায়। এতে কৃষকের ৫০ হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়। এরপর কৃষকের বাড়ী সংলগ্ন পুকুরের চারপাশের নেটের বেড়া খুলিয়া এক থেকে দেড় কেজি ওজনের সকল আবাদি দুই লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায়।

খবর পেয়ে বাড়ীতে গেলে কৃষক ও পরিবারকে ধারালেঅ অস্ত্রের মূখে এই বলে হুমকী দেয় যে, যদি এ ব্যাপারে কোন প্রকার মামলা মোকাদ্দমা বা থানায় জানানো হয় তাহলে তদের পরিবারের সবাইকে হত্যা করে লাশ গুম করে ফেলবো।

এঘটনার মামলায় তিন জন উপস্থিত স্বাক্ষী রয়েছে। তারা ঘটনা প্রমাণ করবেন বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840