বাসাইল কাশিলে পুকুর খনন করায় সরকারী রাস্তা ভেঙ্গে পড়ছে

বাসাইল কাশিলে পুকুর খনন করায় সরকারী রাস্তা ভেঙ্গে পড়ছে

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইলের বাসাইলের কাশিল গ্রামে সরকারী নিয়ম না মেনে বিশাল একটি পুকুর খনন ও অনুমোদনহীন পোল্ট্রি ফার্ম নির্মানের অভিযোগ পাওয়া গেছে।

পুকুর খননের ফলে দুপাশে সরকারী রাস্তা ভেঙ্গে পড়েছে। এ কারনে স্থানীয়রা চরম বিপাকে পড়েছে। রাস্তা ভেঙ্গে পড়ার কারনে আশপাশের বসবাসকারীরা চলাচল করতে পারছেনা। অপরদিকে আবাসিক এলাকায় পোল্ট্রি ফার্ম করার কারনে দুগন্ধে মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এর প্রতিকার চেয়ে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেজে স্থানীয়রা।

জানা গেছে, কাশিল গ্রামের মৃত মাধার মিয়ার ছেলে দেলোয়ার মিয়া দীর্ঘদিন প্রবাসে থেকে দেশে ফিরে আসে। দেশে ফিরেই চলতি বছর বাড়ির পাশে একটি বিশাল পুকুর খননের কাজ শুরু করে। পুকুরের চারপাশে সরকারী রাস্তা রয়েছে। সরকারী নিয়ম ভেঙ্গে পুকুরের পাড় না বেঁধে এমনকি এক ফুট জায়গাও না রেখে খনন কাজ শেষ করেন। এ অবস্থায় গত বন্যায় ও প্রবল বৃষ্টিতে পুকুরের চারপাশ ভেঙ্গে পড়েছে। সরকারী রাস্তা ভেঙ্গে মানুষের চলাচল প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

পুকুরের পুর্ব দিকে কাশিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাসাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ফজলুলহক জমাদারের বাড়ির রাস্তাও ভেঙ্গে পড়েছে।

পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে চারিদিকে পরিবেশ দুষিত হচ্ছে। বিভিন্ন সময়ে ফার্মেও মরা মুরগী ফেলায় তা থেকে দুর্গন্ধের সাথে নানা রোগ জীবানু ছড়িয়ে পড়ছে। পোল্ট্রি ফার্মের পুর্বদিকে একটি মাদ্রাসা রয়েছে। এ অবস্থায় মাদ্রাসার শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে। তাদের মাঝে রোগ জীবানু ছড়াচ্ছে।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে গত বছর পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল কার্যালয়ে অভিযোগ দেয়া হলেও কোন প্রতিকার পায়নি ভুক্তভোগীরা। বলতে গেলে এক প্রকার গায়ের জোরেই এভাবে কার্যক্রম চালাচ্ছে দেলোয়ার মিয়া।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে স্থানীয়রা বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ জানানো হলে বিষয়টি তদন্ত করে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840