আদিবাসী নারীকে নির্যাতন: আসামীদের জামিন

আদিবাসী নারীকে নির্যাতন: আসামীদের জামিন

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের ঘাটাইলে মালিরচালা গ্রামে সন্ধ্যা রানী নামে এক আদিবাসী নারীকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় জামিন পেয়েছেন আসামিরা।

আসামিরা বৃহস্পতিবার টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা হাসানাত এর আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল জজ কোর্টের পিপি এডভোকেট এস আকবর খান।

গত ৯ জানুয়ারি চুরির অপবাদে প্রায় চার ঘণ্টা ধরে চালানো হয় সন্ধ্যা রানীর ওপর নির্যাতন। ওই সময় তার ছয় মাসের বাচ্চাকেও নির্যাতনকারীরা দুধ খেতে দেননি। পরে স্থানীয় এক আত্মীয়র সহযোগিতায় তিনি উদ্ধার হন।

১০ জানুয়ারি রাত ৮ টার দিকে থানায় গিয়ে ৫ জনকে আসামি করে মামলা করেন সন্ধ্যা রানী।

মামলায় উল্লেখ করা অপরাধ গুলো হল- ১৪৩, ৪৪৭, ৩৪২, ৩৩২, ৫০৬ ও ১১৪ পেনাল কোড ১৮৬০; বেআইনি জনতাবদ্ধে অনধিকার প্রবেশ করে অবৈধভাবে আটক রেখে হুকুমে মারপিট করে সাধারণ জখম ও ভীতি প্রদর্শনের অপরাধ।

এদিকে সন্ধ্যা রানী জানান, এখনো তিনি বাড়ি ফিরতে পারেননি, আছেন এক আত্মীয়ের আশ্রয়ে। জামিন পাওয়ার পর আসামিরা তাকেসহ তার স্বামীকে ভয়ভীতি দেখাচ্ছেন। তাদের গ্রাম থেকে উচ্ছেদ করার নাকি হুমকি দিচ্ছে আসামিরা।

জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন বলেন, গাছে বেঁধে বর্বর নির্যাতন বিষয়টি মর্মান্তিক, অমানবিক। এমনিতেই সে ঘর ছাড়া। ভয়ে বাড়িও ফিরতে পারতেছেন না। এ ধরণের অপরাধে আসামিরা জামিন পেলে স্থানীয় আদিবাসী ও সন্ধ্যা রানীর পরিবার আতঙ্কিত থাকবে।

টাঙ্গাইল জজ কোর্টের পিপি এডভোকেট এস আকবর খান বলেন, দুপুরে তারা আদালতে আত্মসমর্পণ করেছিলেন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ জামিনযোগ্য বিধায় আদালত তাদের জামিন দিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840