সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে পৃথক অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট ও ফেন্সিডিলসহ গ্রেফতার ২ টাঙ্গাইলে করোনায় মৃত্যু ৩, নতুন করে আক্রান্ত ২৩ টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর উপর বাস ও লরির সংঘর্ষে আগুন, নিহত ২ জন, দীর্ঘ যানজট টাঙ্গাই‌লে পৃথক দুটি এলাকা থেকে দুই‌ ব্যক্তির লাশ উদ্ধার জাতীয় বাজেটে সংখ্যালঘু আদিবাসীদের সম-অধিকার বিষয়ক মতবিনিমিয় সভা সখীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীকে ধর্ষণের চেষ্টা জীবনের নিরাপত্তা চেয়ে নিজ এলাকার কাউন্সিলরের বিরুদ্ধে নারীর সংবাদ সম্মেলন টাঙ্গাইলে একদিনে ৭০ জন করোনায় আক্রান্ত টাঙ্গাইলে র‌্যাবের পৃথক অভিযানে দেশীয় চোলাই মদ ও হেরোইনসহ গ্রেফতার ৪ টাঙ্গাইলে দৈ‌নিক দেশের কণ্ঠের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
অসুস্থ হনুমানটি এখন মধুপুরের উদ্যানে

অসুস্থ হনুমানটি এখন মধুপুরের উদ্যানে

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের গোপালপুর পৌর শহরের ডুবাইল এলাকায় কুকুরের কামড়ে অসুস্থ বিরল প্রজাতির হনুমানটি প্রাথমিক চিকিৎসা শেষে মধুপুর জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১১ টায় বনবিভাগের গোপালপুর ও মধুপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (৯ জুন) বিরল প্রজাতির হনুমানটি আশঙ্কাজনক অবস্থায় পড়ে ছিলো।

মঞ্জুরুল আলম জানান, খবর পেয়ে বুধবার (৯ জুন) বিকেলে ডুবাইল এলাকায় গিয়ে হনুমানটি উদ্ধার করা হয়। পরে প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়। রাত ৯ টায় বিভাগীয় বনকর্মকর্তার অনুমতিতে জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

ডুবাইল এলাকার মামুন মিয়া জানান, কয়েকদিন আগে হঠাৎ করেই তাদের বাড়িতে আসে হনুমানটি। খবর পেয়ে স্থানীয় লোকজন ভিড় করতে থাকে। কেউ কেউ কলা, পাউরুটিও খেতে দেয়। গত সোমবার (৭ জুন) হনুমানটি গাছ থেকে মাটিতে নেমে এলে একটি কুকুর তার পিঠে কামড়ে দেয়। এতে হনুমানটি অসুস্থ হয়ে পড়ে। ক্ষতস্থানে ওষুধ লাগিয়ে দিয়েছেন তারা। এরপর থেকে ৯৯৯ নম্বরে ফোন দিয়েও কোন সহায়তা পাননি এলাকাবাসী। বুধবার (৮ জুন) বৃষ্টিতে ভিজে হনুমানটি আরো অসুস্থ হয়ে গাছ থেকে মাটিতে পড়ে যায়। এসময় স্থানীয় লোকজন সেটিকে পলিথিন দিয়ে ঢেকে দেয়।

খবর পেয়ে বুধবার বিকেলে বন বিভাগের কর্মকর্তারা ওই প্রাণিটি উদ্ধার করে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840