সংবাদ শিরোনাম:
পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক সরকারী জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন
বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষ্যে মাভাবিপ্রবি ইএসআরএম বিভাগের কর্মশালা

বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষ্যে মাভাবিপ্রবি ইএসআরএম বিভাগের কর্মশালা

মাভাবিপ্রবি প্রতিবেদক : বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষ্যে মাটির উর্বরতা বৃদ্ধি ও নিরাপদ খাদ্য উৎপাদন সম্পর্কে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের গবেষণার ফলাফল মাঠ পর্যায়ে কৃষকদের মাঝে হাতে কলমে শিক্ষাদান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় টাঙ্গাইল সদর উপজেলার বেগুনটাল গ্রামের দারুল উলূম শামসুল আলম মাদ্রাসা প্রাঙ্গনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ধলেশ্বরী নদীর তীরবর্তী বেগুনটাল গ্রামের কৃষি জমি বেলে মাটি ও লবণাক্ত, যাতে জৈব উপাদান কম। কর্মশালায় রাসায়নিক সার ব্যবহার না করে জৈব সার ব্যবহার করে কিভাবে বেলে ও লবণাক্ত জমির উর্বরতা বৃদ্ধি করা যায় তা হাতে কলমে শেখানো হয়।

কর্মশালায় এনভায়রনমেন্টাল এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শামীম-আল-মামুন আবাদী জমিতে কৃষকদের হাতে কলমে শিক্ষা দেন। এসময় বিভাগের প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ, প্রফেসর ড. মীর মোঃ মোজাম্মেল হকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষর্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840