সংবাদ শিরোনাম:
জমে উঠেছে টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন ১৫ পদে ২৭টি মনোনয়নপত্র বিক্রি আগাম টক বরইয়ে লাভবান সখীপুরের সিদ্দিক সখীপুরে নারীকে শ্লীলতাহানির চেষ্টা, ইউপি সচিবকে কারাদন্ড মাভাবিপ্রবিতে ১৩তম ব্যাচের শিক্ষার্থীদের তিন দিনব্যাপী‘শিক্ষা সমাপনী উৎসব’ শুরু সখীপুর পোস্ট মাস্টারের বিরুদ্ধে গ্রাহক ভোগান্তি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগ টাঙ্গাইলে ছাত্রলীগ ছাড়তে চান ত্যাগী নেতাকর্মীরা আগামী ১৭ ডিসেম্বর টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন গোপালপুরে গাঁজা গাছসহ এক মাদকসবেী আটক ঘাটাইলে স্ত্রী হত্যার পর বোরকা পরে পালাচ্ছিলেন স্বামী ভূঞাপুরে উত্তরপত্র পাওয়ার পরই শিক্ষার্থীরা জান‌লো পরীক্ষা হবেনা
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে টাঙ্গাইলে মানববন্ধন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে টাঙ্গাইলে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক : “নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামেন এ কর্মসূচির আয়োজন করে বিভিন্ন সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থা।

এতে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, মানব প্রগতি সংঘের নির্বাহী পরিচালক মাহমুদা শেলী, রুরাল প্রত্তর ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরপিডিও’র) নির্বাহী পরিচালক রওশন আরা লিলি প্রমুখ।

এসময় ব্যানার ফেস্টুন নিয়ে সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। অনুষ্ঠান অংশগ্রহন করে মহিলা অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, দুর্বার নেটওয়ার্ক ও নারীপক্ষ, মানব প্রগতি সংঘ, রুরাল প্রত্তর ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরপিডিও)।

মানববন্ধন চলাকালে বক্তরা বলেন, নারী নির্যাতনের চরম সহিংস রুপ হচ্ছে ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যা। আমরা ধর্ষণের আন্দোলন বহাল রেখেছি এবং ধর্ষণ আইন সংস্কার জোটের দশ দফা দাবির ব্যাপারে অনড়। সম্প্রতি সাক্ষ্য আইনের ১৫৫(৪) ধারার বিলুপ্তি চেয়ে আদালতে রীট আবেদন করা হয়েছে। এই ধারায় বিলুপ্তির মধ্য দিয়ে ধর্ষণের অভিযোগকারী নারীর চরিত্র নিয়ে আদালতে তাকে আর হেনস্তা করা যাবে না।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840