সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি বন্ধের দাবিতে লিখিত অভিযোগ

কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি বন্ধের দাবিতে লিখিত অভিযোগ

অবৈধভাবে বালু উত্তোলন

কামরুল হাসান,কালিহাতী :  টাঙ্গাইলের কালিহাতীর নিউ ধলেশ্বরী নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে প্রভাবশালীরা। এতে করে স্থানীয় বসতবাড়ীসহ স্থাপনা হুমকির মুখে রয়েছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রশাসনকে অবগত করার পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের কয়েক ঘন্টা পরেই আবার অবৈধ বালু উত্তোলন ও বিক্রি শুরু হয়।
এবিষয়ে সোমবার (১৬ অক্টোবর) কালিহাতীর এলেঙ্গা পৌর এলাকার নিউ ধলেশ্বরী নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি বন্ধের দাবিতে জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন সাব্বির আহমেদ আব্বাসী নামের এক সংবাদকর্মী ।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, নিউ ধলেশ্বরী নদীর ভাবলা হাকিমপুর এলাকায় ধলাটেংগর গ্রামের অসিম উদ্দিন ও তার সহযোগীরা প্রভাব খাটিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রি করছে। এই বালু খেকোরা এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু সড়কটি চাললেনে উন্নতি করার নামে বাইরে বিক্রি করছে। অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় নদীর পাশের ঘরবাড়ী, স্কুল, ফসলি জমিসহ বিস্তীর্ন এলাকা নদী গর্ভে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। এর প্রতিবাদে এলাকাবাসীর পক্ষে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840