সংবাদ শিরোনাম:
গোপালপুরের মোহনপুর ডাকঘর অস্থিত্ব সংকটে

গোপালপুরের মোহনপুর ডাকঘর অস্থিত্ব সংকটে

মো.নুর আলম গোপালপুর : গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের মোহনপুর ডাকঘরটি অস্থিত্ব সংকট হয়ে দাড়য়িছে। ডাকঘরের র্কাযক্রম চলে র্জীণ র্শীণ একটি ঘর।শুধু নড়বড়ে একটি কাঁচা ঘর আছে তাহা ছাড়া কিছুই নেই।

এই ডাকঘর ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হলে ৪০ বছরের মধ্যে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। ১৯৯৫ সালে ডাকঘর ঝড়ে ভেঙ্গে যায়। সাবেক চেয়ারম্যান খঃ নজরুল ইসলাম (নান্নু স্যার, সাবেক প্রধান শিক্ষক মোহনপুর উচ্চ বিদ্যালয়) তার আথির্ক সহযোগিতায় ঘরটি মেরামত করা হয়। এই ডাকঘরের প্রয়োজনীয় কোন আসবাব পত্র নেই। নেই কোন সাইনর্বোড।

এই ডাক বাক্সের অবস্থা অত্যান্ত শোচনীয়। ডাক বাক্সের রং ওঠে গিয়ে মরিচা পড়েছে । ডাক বাক্সের তালাও জং ধরেছে । মনে হয় এ জম্মের কোনদিন তালা খোলেনি।

বাংলাদেশ ডাক বিভাগের জনসাধারণকে যথাযথ সেবা দিতে ব্যার্থ হচ্ছে। আধুনিকায়ন উদ্যোগের অভাবে রাষ্ট্রীয় ডাক র্সাভির্স প্রাইভেট কুরিয়ার র্সাভির্সের সাথে প্রতিযোগীতায় কুলিয়ে উঠতে পারছে না।

ফলে ডাক বিভাগের গ্রাহকের সংখ্যা ক্রমশ হ্রাস পাচ্ছে।দেশ কুরিয়ার সাভির্স ২৪ ঘন্টা থেকে ৭২ঘন্টার মধ্যে ডাক এবং সল্প সময়ের মধ্যেই প্রেরকের কাছে পৌছে দেয়া হয়।

এদিকে অতি নিয়মতান্ত্রিক গতানুগতিক ও সীমাবদ্ব সময় পাশাপাশি এক শ্রেণীর র্দুনীতি পরায়ন র্কমর্কতা- র্কমচারীদের কারনে সরকারি ডাক বিভাগের প্রতি মানুষের আস্থা হারিয়ে যাচ্ছে।

গ্রাহকদের অভিমত দেশে কুরিয়ার সাভিসের প্রতি দ্রুত প্রসার ঘটেছে ও ডাক বিভাগের প্রতি বিমুখ হচ্ছে জনগণ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840