টাঙ্গাইলে আসামীদের গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

টাঙ্গাইলে আসামীদের গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে এক যুবককে হত্যার প্রতিবাদে ও আসামীদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

রোববার দুপুরে নিহতের পরিবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা না নেয়া ও আসামীদের গ্রেপ্তার না করার অভিযোগ আনা হয়েছে।

সংবাদ সম্মেলনে নিহতের মা শরিফা বেগম বলেন, আমার ছেলে আসিফ (১৮) উপজেলার কেয়ামধু মেঘবাড়ী ঢালা এলাকায় ইট, বালু, খোয়া বিক্রির ব্যবসা করতো, পাশাপাশি মাহেন্দ্র গাড়ির চালক ছিল। আমার ছেলের সাথে গাড়ির হেলপাড়ের কাজ করতো মানিক নামের এক যুবক। গত ৭ মে বিকেলে আমার ছেলেকে মানিক গাড়ি ভাড়ার কথা বলে দোকানে আসতে বলে। পরে আসিফ দোকান যায়। এ সময় আসিফ কয়েকজন ব্যক্তিকে দেখতে পায়। পরবর্তীতে মানিক আসিফকে বলে দোকান থেকে ইট বালু খোয়া বিক্রি করা হয়েছে। আসিফ টাকার কথা বললে মানিক বলে, টাকা পরে দিব। এ নিয়ে আমার ছেলের সাথে দোকানে আসা ব্যক্তিদের কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পরে মানিক আমাকে ফোন করে বলে, ‘ আপনার ছেলে ফাঁসি নিয়েছে।’ খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি আসিফ ফাঁসিতে ঝুলছে। এ সময় সাহাদত ও মানিককে দোকান ঘরে থাকতে দেখতে পাওয়া যায়। পরে পুলিশকে বিষয়টি জানালে তারা ২ ঘণ্টা দেরিতে ঘটনাস্থলে আসেন এবং আসিফের ঝুলন্ত লাশ নামায়। পরবর্তীতে আমি থানায় আসলে পুলিশ আমাকে বলে, ‘তাড়াতাড়ি লাশ ময়নাতদন্ত করতে হবে, আপনার স্বাক্ষর লাগবে।’ আমি না বুঝে সাদা কাগজে স্বাক্ষর দেই। পরে আমি থানায় আসলে তারা আমার কোন কথা শুনেনি এমনকি কোন আসামীকেও আটক করেনি। আমি স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানালেও তারা কোন বিচার শালিসের ব্যবস্থা করেনি। এমনকি ১৪ মে পুলিশ সুপারের কাছে ন্যায় বিচার চেয়ে লিখিত আবেদন করি। কিন্ত পুলিশ সুপারের কাছ থেকেও কোন ব্যাপার ন্যায় বিচার পাইনি। হত্যাকারীরা প্রভাব খাটিয়ে বিষয়টি থামা চাপা দেয়ার চেষ্টা করছে। পরবর্তীতে আমি এ ঘটনায় আদালতে হত্যা মামলা দায়ের করি।

তিনি আরো বলেন, থানা পুলিশ হত্যা মামলা না নিয়ে অপমৃত্যুর মামলা করেছে। পুলিশ বলছে আমার ছেলে আত্মহত্যা করেছে। কিন্ত আমার ছেলে আত্মহত্যা করেনি। আমার ছেলেকে হত্যা করে আত্মহত্যার ঘটনা সাজানো হয়েছে।

এদিকে হত্যাকারীরা আমাকে ও আমার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হত্যা করে লাশ শুম করার হুমকি দিয়ে আসছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় চেয়ারম্যানের কোন সক্রিয় ভূমিকা না থাকায় আমরা অসহায় বোধ করছি। আমি এর সঠিক বিচারের দাবি করছি। আমরা এ ব্যাপারে জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব সখীপুর উপজেলার নির্বাহী অফিসার, সখীপুর থানার ওসিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাই।

এ ব্যাপারে সখীপুর থানার ওসি রেজাউল করিম বলেন, ময়নাতদন্তের রির্পোটে ফাঁসিতে ঝুলে মারা যাওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে। এমনকি রির্পোটে নিহতের শরীরে কোন আঘাতের চিহ্নও পাওয়া যায়নি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840