টাঙ্গাইল অগ্রণী ট্রেডিং কোম্পানির ২৫ সফল নারীদের অনুপ্রেরণামূলক সেমিনার

টাঙ্গাইল অগ্রণী ট্রেডিং কোম্পানির ২৫ সফল নারীদের অনুপ্রেরণামূলক সেমিনার

প্রতিদিন প্রতিবেদক: আন্তর্জাতিক নারী দিবস ও আজকের নারীদের সাফল্য গাঁথাকে কেন্দ্র করে ২৫ সফল নারীদের অনুপ্রেরণামূলক সেমিনারের আয়োজন করে অগ্রণী ট্রেডিং কোম্পানি লিমিটেড টাঙ্গাইল।

বুধবার (৯মার্চ) শহরের নুরজাহার পার্টি প্যালেসে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজনের মূল উপজীব্য বিষয় ছিল সমাজের সকল স্তরের সফল নারীদের অবদানকে স্বীকৃতি জানানো এবং তাদের পথচলার গল্পটা সবার মাঝে পৌঁছে দেওয়া, যা অনুপ্রাণিত করবে তৃণমূল নারীদের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন। অতিথির বক্তব্যে তিনি বলেন, বড় সম্মাননার সাথে আসে বড় দায়িত্ব, যা বহন করার প্রজ্ঞা এবং মনন কেবল নারীদেরই আছে। তিনি আরও বলেন, লিঙ্গ বৈষম্য কখনও নারীর লক্ষ নির্ধারণের প্রতিবন্ধকতা হতে পারেনা।

অতিথির বক্তব্যে বিশিষ্ট শিল্পপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার বলেন, ঠিক কীভাবে তার হাত ধরে কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন প্রতিভাময়ী নারীরা।

মানব প্রগতি সংঘ টাঙ্গাইল এর নির্বাহী পরিচালক মাহমুদা শেলী নিজেকে তুলে ধরেন এক দুর্বার নারীর প্রতিচ্ছবি হিসেবে।

এছাড়াও আয়োজনের কেন্দ্রে ছিলেন ২৫জন ক্ষুদ্র ব্যবসায়ী নিরলস নারী, যারা প্রত্যেকে যার যার জায়গা থেকে একজন অনুকরনীয় ব্যাক্তিত্ব।

তারাও তুলে ধরেন কি ভাবে যুগের সাথে তাল মিলিয়ে তারা চালিয়ে যাচ্ছেন তাদের দোকান চালনার খুঁটিনাটি।

তাদের এই কর্মোদ্যমী চেতনাকে সাধুবাদ জানিয়ে তাদের পাশে থাকার অভিপ্রায় জানান, বিএটি ঢাকা রিজিওনাল ম্যানেজার আদৃতা দত্ত। নারীদের সাধুবাদ জানানোর এই আয়োজনে উপস্থিত ছিলেন বিএটি ঢাকা নর্থ এরিয়া ম্যানেজার মো. ফারহান ফুয়াদ, টেরিটরি অফিসার তাহিয়াতুজ জোহরা এবং নিদা সোহেইল।

অগ্রণী ট্রেডিং কোম্পানি লিমিটেড টাঙ্গাইল এর সিওও শামসুদ্দিন খান নাসিম জানান যুগোপযোগী নারী শিক্ষার প্রয়োজনীয়তা আর প্রয়াসে নারীদের নিবেদিত হতে তার সদিচ্ছার কথা।

অনুষ্ঠানে বিশেষ কেক কাটা ও শুভেচ্ছা উপহারের আয়োজন করা হয়। শুভেচ্ছা উপহার সংগ্রহ করা হয় শপথ অনলাইন প্ল্যাটফর্ম থেকে।
আয়োজনটি অনবদ্য এক অভিজ্ঞতা হয়ে আন্তর্জাতিক নারী দিবসে নতুন এক মাত্রা এনেদিল নারীদের মাঝে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র মাহমুদা বেগম জেবু, আওয়ামী মহিলালীগ টাঙ্গাইল শহর শাখার সভাপতি ফেরদৌসী আক্তার রুনু, মানুষের কল্যাণে মানুষ ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক পারুল মাহবুব খান।

সফল উদ্যোক্তা রিটেইলারদের মধ্য হতে বক্তব্য রাখেন চায়না বেগম ও কল্পনা রানী দাস। তারা তাদের জীবন সংগ্রামের কথা সুন্দর ভাবে তুলে ধরেন। আরও উপস্থিত ছিলেন অগ্রণী ট্রেডিং কোম্পানি লিমিটেড টাঙ্গাইলের বিজনেস ম্যানেজার মো. বেনজির কবির, সিকিউরিটি এন্ড পাবলিক রিলেশন ম্যানেজার মোহাম্মদ আনোয়ার হোসেনসহ কোম্পানির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840