ভাষা শহীদদের স্মরণে সখীপুরে ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

ভাষা শহীদদের স্মরণে সখীপুরে ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুরে ভাষা শহীদদের স্মরণে দিনব্যাপী ফ্রি মেডিকেল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার কিডনি অ্যাওয়ারনেস মনিটরিং অ্যান্ড প্রিভেনশন সোসাইটি’র উদ্যোগে উপজেলার হাতিবান্ধা গ্রামের তালিম ঘর প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রায় তিন হাজার দরিদ্র সাধারণ এবং চিকিৎসা সুবিধাবঞ্চিত রোগী বিভিন্ন বিভাগে বিনামূল্যে চিকিৎসা সুবিধা গ্রহণ করেছেন। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ছাড়াও এসব রোগীদের প্রয়োজনীয় ল্যাব টেস্ট এবং ওষুধপত্র বিনামূল্যে বিতরণ করা হয়।

দেশের শীর্ষস্থানীয় কিডনি বিশেষজ্ঞ এবং ক্যাম্পস’র চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এ সামাদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে “সবার জন্য কিডনি স্বাস্থ্য সুরক্ষায় করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম।

ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত রোগীদের কিডনি, হার্ট, গ্যাস্ট্র এন্ট্রোলজি, গাইনি, অর্থোপেডিক, ডায়াবেটিস, নাক-কান-গলা, মেডিসিন, ডেন্টাল, বাতব্যাথা প্যারালাইসিসসহ সকল বিভাগে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়াও ৩শদর অধিক চক্ষু রোগীদের চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এরপর প্রয়োজনীয় রক্ত পরীক্ষা, ইউরিন পরীক্ষা, রক্তের ক্রিয়েটিনিন পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা, আলট্রাসনোগ্রাম ও ইসিজি বিনামূল্যে সম্পন্ন করা হয়।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840