সংবাদ শিরোনাম:
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ সখীপুর আবাসিক মহিলা কলেজ টাঙ্গাইলের মধুপুরে ভোট দিতে যাওয়া হলো না মাসুদের টাঙ্গাইলে বাবার ভোট দিতে এসে ছেলে আটক টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণে দিশেহারা ভোটার, আহত ২৫ টাঙ্গাইলে উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিফ্রিং কালিহাতীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত বাসাইলে তামাক নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত মাভাবিপ্রবিতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা পাসপোর্ট টু আর্নিং অনুষ্ঠিত ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত
সখিপুরে বিশুদ্ধ পানির অভাব

সখিপুরে বিশুদ্ধ পানির অভাব

প্রতিদিন প্রতিবেদক সখিপুর : সখিপুরে দীর্ঘদিন ধরে সুপেয় পানির ট্যাংকি অকেজো থাকায় বিশুদ্ধ পানির অভাবে চরম ভোগান্তিতে স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ।

পৌর শহরের প্রাণ কেন্দ্র তালতলা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু স্মৃতি ফলকের পেছনে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সৌজন্যে ২০১০ সালের ২৫ অক্টোবরে স্থাপন করা হয় সুপেয় পানির মেশিন ও ট্যাংক।

তৎকালিন স্থানীয় সংসদ সদস্য প্রয়াত কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহান “প্রবাহ” নামের প্রতিদিন ৬ হাজার লিটার পানি সরবরাহ ক্ষমতা সম্পন্ন এই বিশুদ্ধ খাবার পানির প্রকল্পটি উদ্বোধন করেন।

এর মধ্যে একবার এই পানির ট্যাংকিটি বিকল হলে ২০১৬ সালে মেরামত করে দেন প্রকল্প বাস্তবায়নকারী ওই টোব্যাকো কোম্পানি এবং সখিপুর পৌরসভাকে তা হস্তান্তর করা হয় বলে জানা যায়।

পরে স্বল্প সময়ের মধ্যেই আবারও তা অকেজো হয়ে পড়লে প্রায় গত তিন বছরেও তা আর মেরামতের উদ্যোগ নেয়নি কেউ। সরেজমিনে দেখা যায় বিশুদ্ধ খাবার পানির প্রবাহটি অনেকটা সাইকেলের গ্যারেজ ও ডাস্টবিনের মতো পড়ে আছে।

এদিকে পৌরশহরের প্রাণ কেন্দ্রের একমাত্র সুপেয় এই পানির প্রবাহটি দীর্ঘদিন অকেজো থাকায় স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারনের দোকান থেকে বোতলজাত পানি ক্রয় অথবা অন্য কোনো উপায়ে বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে হচ্ছে।

আর পৌর কর্তৃপক্ষ কিংবা টোব্যাকো কোম্পানি কেউ মেরামতের উদ্যোগ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক ব্যবসায়ী ও পথচারী।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সখিপুর শাখা অফিসের ম্যানেজার মো: ইমরান হোসেন জানান, আমি ২০১২ সাল থেকে এখানে আছি কিন্তু এ বিষয়ে আমি অবগত নই।

সখিপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ জানান, ২০১০ সালে এটি স্থাপনের পর একবার অকেজো হলে ২০১৬ সালে টোব্যাকো কোম্পানি তা মেরামত করে দেন।

দীর্ঘদিন অকেজো থাকার কথা স্বীকার করেন এবং এ বিষয়ে তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কর্তৃপক্ষের সাথে কথা বলে পানির প্রবাহটি সচল করার আশ্বাস দেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840