অবশেষে গোপালপুরে সেতুর দুই পাশে নির্মিত হলো সংযোগ সড়ক

অবশেষে গোপালপুরে সেতুর দুই পাশে নির্মিত হলো সংযোগ সড়ক

প্রতিদিন প্রতিবেদক : অবশেষে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের ভাদাই গ্রামের মৃতপ্রায় লৌহজং নদীর ওপর নির্মিত সেতুর পশ্চিমপাড়ে সংযোগ রাস্তা নির্মাণ করা হয়েছে। ভেঙে ফেলা হয়েছে সেতুতে ওঠার বাঁশের সাঁকো। ফলে উপজেলার ঝাওয়াইল ইউনিয়ন এবং সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের ১০ গ্রামের মানুষ হেঁটে বা যানবাহন নিয়ে এখন সেতু পারাপার হচ্ছেন।

ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, আশপাশের আট গ্রামের মানুষের দুর্ভোগ নিরসনে গোপালপুর উপজেলা পরিষদ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে প্রায় কোটি টাকা ব্যয়ে ২০১৬-১৭ অর্থবছরে সেতুটি নির্মাণ করে। ৪০০ গজ দীর্ঘ নদীর মাঝখানে ৬০ ফিট সেতু নির্মাণের পর উভয় পাড়ে নতুন সংযোগ রাস্তা করার কথা ছিল। প্রায় আট টন কাবিটার চালের বিনিময়ে সেতুর টাঙ্গাইল অংশে মাটি ভরাট করে সংযোগ রাস্তা করা হলে সেতুর জামালপুর অংশে মাটি ভরাট হয়নি। ফলে তখন রাস্তাও হয়নি।

গোপালপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মাসুম জানান, গোপালপুর ও সরিষাবাড়ী উপজেলা পরিষদ মিলিয়ে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে সংযোগ রাস্তাটা করা হয়েছে।

সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাহের হোসেন জানান, রাস্তা নির্মাণের ফলে ১০ গ্রামের মানুষের মুখে হাসি ফুটেছে। সামনে রাস্তাটি যাতে পাকা হয় সে ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে।

গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার পারভেজ মল্লিক জানান, রাস্তা নির্মাণের ফলে সেতুটি এখন কাজে আসছে। এলাকাবাসীর ভোগান্তি দূর হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840