সংবাদ শিরোনাম:
মির্জাপুরে পুলিশ হেফাজতে এক ব্যক্তির মৃত্যু, আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে এলাকাবাসী টাঙ্গাইল পৌর ভবনের সামনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গে ফেলার এক বছরেও তা প্রতিস্থাপন হয়নি মাদক বিক্রির দায়ে মহিলা লীগ নেত্রী বহিস্কার সখীপুরে কৃষি মেলার উদ্বোধন নাগরপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত মধুপুরে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধক বিষয়ক প্রশিক্ষণ ঘাটাইলে দায়িত্বে অবহেলার কারনে দুই শিক্ষককে অব্যাহতি ভূঞাপুরে আড়াই বছর পর ছাত্রলীগের কমিটি গঠন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান হলেন ফজলুর রহমান খান জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল মাদ্রাসার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু
মধুপুরে কোরবানির মাংস আত্মসাৎ, মসজিদ কমিটি বাতিল

মধুপুরে কোরবানির মাংস আত্মসাৎ, মসজিদ কমিটি বাতিল

প্রতিদিন প্রতিবেদক : কোরবানির মাংস বিতরণে অনিয়মকে কেন্দ্র করে মসজিদ কমিটি ভেঙে ২১ সদস্যের অ্যাডহক কমিটি ঘোষণা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার মির্জাবাড়ি ইউনিয়নের পালবাড়ির কেন্দ্রীয় জামে মসজিদে।

পালবাড়ি গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম জীবন জানান, সামাজিক ও ধর্মীয় রীতি অনুসারে কোরবানির পশুর মাংস তিন ভাগের এক ভাগ সমাজভুক্ত বাসিন্দাদের জন্য রাখা হয়। পরবর্তী সময়ে কোরবানির সব গরু ও খাসির মাংস একত্রিত করে প্রতিটি পরিবারের মধ্যে সমানভাবে বণ্টন করা হয়ে থাকে।

রফিকুল ইসলাম আরও জানান, এ বছর ওই মসজিদের মাংস বণ্টনের দায়িত্বে ছিলেন মসজিদ কমিটির সভাপতি বাবুল হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন। তাঁদের সহযোগিতায় ছিলেন মো. ঠান্ডু মিয়া, হযরত আলী ও আব্দুল হামিদ।

মির্জাবাড়ি ইউনিয়নের সাবেক সদস্য আবু জাফর বলেন, এবার দায়িত্বপ্রাপ্ত লোকজন গরুর মাংস বিতরণ করলেও খাসির মাংস বিতরণ করেননি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গত শুক্রবার জুমার নামাজের পর বিষয়টি নিয়ে আন্দোলন শুরু করেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা সূত্র জানায়, বিকেলের দিকে এলাকার লোকজন বিষয়টি মীমাংসার জন্য মসজিদে সমবেত হন। এ সময় বিক্ষুব্ধ লোকজন কমিটির নেতাদের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দিতে থাকে। পরিস্থিতির চাপে সভাপতি ও সাধারণ সম্পাদক খাসির মাংস নিজেরাই ভাগ করে নেওয়ার কথা স্বীকার করেন।

ওই এলাকার বাসিন্দা অ্যাডভোকেট আবদুর রশিদ বলেন, ভুল স্বীকার করায় লোকজনের দাবির পরিপ্রেক্ষিতে বর্তমান কমিটি ভেঙে দেওয়া হয়। মো. আব্দুল জলিলকে প্রধান করে ২১ সদস্যের অ্যাডহক কমিটি করা হয়েছে। বৈঠকে ইউপি সদস্য মো. শামীম মিয়া, গ্রাম্য মাতবর বেলায়েত হোসেনসহ দুই শতাধিক লোক উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840