ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও জট নেই

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও জট নেই

প্রতিদিন প্রতিবেদক: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বাড়লেও স্বাভাবিক গতিতেই যান চলাচল করছে। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত টাঙ্গাইল অংশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের কোথাও যানজটের খবর পাওয়া যায়নি। তবে সেতু এলাকায় যানবাহন কিছুটা ধীরগতিতে চলছে।

পুলিশ জানায়, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার সড়কটি দুই লেনের। যানবাহনের চাপ আরো বৃদ্ধি পেলে এই সড়কটি একমুখী করে দেওয়া হবে। তখন উত্তরবঙ্গগামী যানবাহন এই সড়ক হয়ে সেতু পর্যন্ত যাবে। অপরদিকে সেতু পার হয়ে ঢাকামুখী যানবাহন বিকল্প সড়ক দিয়ে ভূঞাপুর হয়ে এলেঙ্গা আসবে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতোয়ার রহমান বলেন, ‘ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চাপ বাড়লেও যান চলাচল স্বাভাবিক রয়েছ। এখন পর্যন্ত কোথাও জটলার সৃষ্টি হয়নি।’

অপরদিকে সকালে ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শন করেছেন বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) নুর ই আলম মিনা। এসময় তিনি বলেন, ‘সবার সমন্বিত প্রচেষ্টায় এখনো মহাসড়কের কোথাও যানজট লাগেনি। আশা করি অন্য যে কোন বারের তুলনায় এবার স্বস্তিতে মানুষ বাড়ি ফিরতে পারবে।’

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন সেতু পারাপার করেছে। এর মধ্যে, পূর্ব পার দিয়ে ১৮ হাজার ৯০৭টি ও পশ্চিম পার দিয়ে ১৪ হাজার ৮২৭টি যানবাহন পারাপার করে। এর আগে, মঙ্গলবার থেকে বুধবার রাত পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৪৫০টি যানবাহন পারাপার করে। টোল আদায় করা হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ঈদে সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮টি যানবাহন পারাপার হয়। যা এ যাবতকালে সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840