ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও যানজট নেই

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বাড়লেও যানজট নেই

প্রতিদিন প্রতিবেদক: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বাড়লেও স্বাভাবিক গতিতেই যান চলাচল করছে। শনিবার (৩০ এপ্রিল) গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত টাঙ্গাইল অংশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের কোথাও যানজটের খবর পাওয়া যায়নি। তবে সেতু এলাকায় যানবাহন কিছুটা ধীরগতিতে চলছে।

পুলিশ জানায়, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার সড়কটি দুই লেনের। যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এই সড়কটি একমুখী করে দেওয়া হয়েছে। ফলে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা সড়ক হয়ে সেতু পর্যন্ত যাচ্ছে। অপরদিকে সেতু পার হয়ে ঢাকামুখী যানবাহন বিকল্প সড়ক দিয়ে ভূঞাপুর হয়ে এলেঙ্গার দিকে যাচ্ছে।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক বলেন, ‘মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বাড়লেও কোথাও কোনো জট নেই। গতকাল রাতে বৃষ্টির কারণে পরিবহনগুলো সর্তকতার সাথে কম গতিতে চলাচল করায় কিছুটা ধীরগতি হলেও আজ সকাল থেকে স্বাভাবিকভাবেই চলাচল করছে পরিবহনগুলো। মহাসড়কে প্রায় ৮শত পুলিশ মোতায়েন করা আছে।’

এদিকে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘন্টায় সেতুর ওপর দিয়ে উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। অপরদিকে, ঢাকাগামী ১৬ হাজার ৪১৮টি যানবাহন যানবাহন পার হওয়ায় ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকার টোল আদায় করা হয়েছে। মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা। সেতু কর্তৃপক্ষ এক দিনে টোল আদায়ে নতুন এই রেকর্ড অর্জন করেছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840