টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ রোববার ১৬ জানুয়ারি সকাল ৮ টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। প্রথমবারের মত এই আসনে ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় ভোটারদের মধ্যে উৎসবের আমেজ দেখা যাচ্ছে। এরআগে অবাধ, নিরপেক্ষ ও নির্বাচন সুষ্ঠ করতে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগ, তাদের প্রশিক্ষণসহ সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীসহ ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তারা হলেন, আওয়ামী লীগের খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির মো. জহিরুল ইসলাম জহির (লাঙ্গল), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম (মোটর গাড়ি) এবং একমাত্র নারী প্রার্থী বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) প্রতীক। এ নির্বাচনে একটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন নিয়ে গঠিত টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন। টাঙ্গাইল কটন মিলস উচ্চ বিদ্যালয় (মহিলা কেন্দ্র) গোড়াইয়ে ৫ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। এতে ১২১টি ভোট কেন্দ্রের ৭৫৬ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট হবে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অবাধ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো জানান, এ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র্যাব, পুলিশ, ৪ প্লাটুন বিজিবি, স্টাইকিং ফোর্স ও আনছার সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কেন্দ্র গুলোতে দায়িত্বপালন করেছেন।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনে জাতীয় সংসদের নির্বাচনে ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য, সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন মারা যান। এরপর নির্বাচন কমিশন আসনটি শুন্য ঘোষণা করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840