কালবৈশাখী ঝড়ে গোপালপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি

কালবৈশাখী ঝড়ে গোপালপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রতিদিন প্রতিবেদক, গোপালপুর: টাঙ্গাইলের গোপালপুরে কালবৈশাখীর ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা যায়, শুক্রবার দিবাগত রাতে বয়ে যাওয়া ঝড়ের মাত্রা ছিল এসময়ের কালে সবচেয়ে বেশি, বিগত ১০বছরে বয়ে যাওয়া ঝড় গুলোর মধ্যে এতো ক্ষয়ক্ষতি চোখে পড়েনি। অসংখ্য গাছপালা ভেঙ্গে পড়েছে, রাস্তায় গাছ ভেঙ্গে পড়ে বিভিন্ন গ্রামের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়েছে, ছোটখাটো অনেক ঘর ভেঙে পড়েছে, পল্লী বিদ্যুৎ সংযোগের তার ছিঁড়ে ব্যাহত রয়েছে বিদ্যুৎ সেবা। ঝড়ে মৌসুমী ফল আম ও কাঠাল ঝরে পরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গোপালপুর পল্লী বিদ্যুৎ এর জোনাল অফিসের ডিজিএম মোঃ মাজহারুল ইসলাম জানান, ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে ১২টি পোল উল্টে গেছে, বেশকিছু ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে এছাড়াও অসংখ্য স্থানে তার ছিঁড়ে গেছে, এসব কারণে বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। এসব মেরামত করতে আমাদের কর্মীরা কাজ শুরু করেছে, দ্রুতই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা চলছে।

গোপালপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রফিকুল ইসলাম জানান: ফায়ার সার্ভিসের কর্মীরা ইতিমধ্যেই রাস্তায় সরানোর কাজ শুরু করে রাস্তা স্বাভাবিক করছে, এছাড়াও উপজেলার হাউলভাঙ্গায় বজ্রপাতে খড়ের গাদায় লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলিম আল রাজি জানান, বিভিন্ন গ্রাম থেকে আসা ঝড়ের কারণে আহত কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে, ১জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন ভর্তি হয়ে চিকিৎসাধীন আছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840