ভূঞাপুরে বিভিন্ন ইটভাটায় ২২ লাখ টাকা অর্থদন্ড

ভূঞাপুরে বিভিন্ন ইটভাটায় ২২ লাখ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের ভূঞাপুরে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযান এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২২ লাখ ১০ হাজার টাকা অর্থদন্ড করেছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার বিভিন্ন ইটভাটা ও দোকান পাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার আবু বকর সরকার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিনথিয়া হোসেন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল ও তুহিন আলম এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতি। দন্ডপ্রাপ্তরা হলেন, বৈধ কাগজপত্র দেখাতে না পারায় বাগবাড়ি বিবিসি ইটভাটা ম্যানেজার নজরুল ইসলামকে ১০ লাখ, কাঠ পোড়ানোর দায়ে ভারই কবির ব্রিক্সকে ২ লাখ টাকা ও পাশর্^বর্তী ঘাটাইল উপজেলার মিশাল ব্রিক্সকে ১০ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। অপরদিকে পৌর শহরের রমজান মিষ্টান্ন ভান্ডার ও নিউ টাঙ্গাইল মিষ্টি ঘরের সত্বাধিকারী নিরঞ্জনকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা নগদ অর্থদন্ড প্রদান করে।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার আবু বকর সরকার জানান, বৈধ কাগজপত্র দেখাতে না পারায় বাগবাড়ি বিবিসি ইটভাটকে ১০ লাখ টাকা, মিশাল ব্রিক্সকে ১০ লাখ টাকা কাঠ পোড়ানোর দায়ে ভারই কবির ব্রিক্সকে ২ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া নোংড়া পরিবেশ ও মূল্য তালিকা না থাকায় রমজান মিষ্টান্ন ভান্ডার ও নিউ টাঙ্গাইল মিষ্টি ঘরকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840