সংবাদ শিরোনাম:
জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত টাঙ্গাইলে দশমিক ফাউন্ডেশন এর উদ্যোগে শীতল শরবত বিতরণ
ভূঞাপুরে ব্রিজ যেন মরণ ফাঁদ। দ্রুত সংস্কারসহ মেরামতের দাবি

ভূঞাপুরে ব্রিজ যেন মরণ ফাঁদ। দ্রুত সংস্কারসহ মেরামতের দাবি

প্রতিদিন প্রতিবেদকঃ  টাঙ্গাইলের ভূঞাপুরে দীর্ঘদিন ধরে একটি ব্রিজ সংস্কার না করায় ধ্বসে মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে সংস্কারের অভাবে চলাচলে অনুপযোগী এই ব্রিজটি দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে কয়েক গ্রামের মানুষ। ব্রিজটি দ্রুত সময়ের সংস্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।

জানা যায়- উপজেলার অলোয়া ইউনিয়নের ভারই মধ্যপাড়া এই ব্রিজটি দুইযুগেরও বেশি সময় আগে নির্মাণ করা হয়। এই ব্রিজ দিয়ে অলোয়া ইউপি পরিষদের চারজন সাবেক চেয়ারম্যানের যাতায়াতের একমাত্র ব্রিজ। কিন্তু নির্মাণের পর থেকেই এই ছোট একটি ব্রিজ দিয়ে ভারি যানবাহন চলাচল করায় এমন দশা।

যার কারণে ব্রিজটি প্রায় দুই বছর আগে ফাটল দেখা দিলেও কার্যকর কোনো সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। ফলে ছোট-বড় ভারি যানবাহন চলাচলে চাপ বেড়ে যাওয়ায় ব্রিজটি এখন ধ্বসে যাচ্ছে। এ ব্রিজে চলাচলে মরণ ফাঁদের আতঙ্ক সৃষ্টি হয়েছে। যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির দু’পাশে রেলিং বহু আগেই ভেঙে যায়। সম্প্রতি ব্রিজের মাঝখানে ধ্বসে গেলে এক সংবাদকর্মীর হস্তক্ষেপে কোনো রকম করে মেরামত করা হয়। নতুন করে ওই ধ্বসে পড়ার পাশেই ফের ধ্বসে যাচ্ছে। মোটরসাইকেল, ভ্যান-রিকশার চালক ও যাত্রীরা ব্রিজের ধ্বসে পড়া সে গর্তে পড়ে আহত হচ্ছে।

ভারই দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের হাসান, হৃদয় ও নাজমা খাতুনসহ একাধিক শিক্ষার্থীরা বলেন, এ ব্রিজটির বিভিন্ন অংশে ধ্বসে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করে আসছি। এরআগে আমাদের অনেক সহপাঠিরা দুর্ঘটনার শিকার হয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে ব্রিজটি সংস্কার করাসহ মেরামত করার দাবি জানাচ্ছি।

ভারই দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম তালুকদার সেলিম বলেন, ‘এই ব্রিজ দিয়ে এলাকার চারজন সাবেক চেয়ারম্যানসহ কয়েক গ্রামের হাজার হাজার মানুষ চলাচল করে। বর্তমানে ব্রিজটির বেহাল দশা ও মরণ ফাঁদে পরিণত হয়েছে। দ্রুত সংস্কার না করা হলে প্রাণহানির আশঙ্কা রয়েছে।’

এ ব্যাপারে অলোয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, ‘সম্প্রতি ব্রিজটি ধ্বসে যাওয়ায় আমার নিজ অর্থায়নে মেরামত করি। ফের ধ্বসে যাচ্ছে। নতুন করে ব্রিজ নির্মাণের জন্য আবেদন করা হয়েছে।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ‘বিষয়টি জানলাম, সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840