নাগরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নাগরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রতিদিন প্রতিবেদক, নাগরপুর : টাঙ্গাইলের নাগরপুরে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

বিজয়ের ৫০ বছর উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচী পালন করেন।

সকালে উপজেলা চত্বরে অবস্থিত প্রজন্ম৭১ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়। পরে শহীদ বেদীতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

পরে সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও সীমিত পরিসওে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান ও নাগরপুর থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান কুচকাওয়াজে সালাম গ্রহন করেন।

পরে বীর মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট ও ফুল দিয়ে সংবর্ধনা জানান টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

এছাড়া তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক কমান্ডার সুজায়েত হোসেন সম্পাদিত স্মরনিকা চেতনায় বহমান ২০২১ এর মোড়ক উম্মোচন করেন। এবং স্বাধীনতার ৫০ বছর শীর্ষক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অন্যদিকে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো.কুদরত আলীর নেতৃত্বে এশটি আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালিটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840