সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
ভূঞাপুরে যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

ভূঞাপুরে যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

OLYMPUS DIGITAL CAMERA

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী দুই দিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপভোগ করতে বিনোদন পিপাসু হাজারো মানুষের ঢল নামে যমুনার তীরে।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ছোট মনির এর উদ্যোগে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

ঢাক-ঢোলের তালেতালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দে মাতিয়ে তুলেছিল যমুনা নদীর ঢেউকে। আর সেই ছন্দে ছন্দে তাল মিলিয়ে নদীর তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী, থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকাবাইচ উপভোগ করেছেন। বাইচ শুরুর আগে সকাল থেকে নদীর মধ্যে বিভিন্ন নৌকায় ও নদীর তীরে পাশ্ববর্তী বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার বিনোদন পিপাসুরা নৌকা বাইচ উপভোগ করেন। নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ২৪ টি নৌকা অংশগ্রহণ করেন। এর মধ্যে ১ম হয়েছে ভূঞাপুর উপজেলার ‘যমুনার তরী, নিকরাইল (পূর্নবাসন), ও ২য় হয়েছে ‘মানিক তরী’ গাবসারা। এতে ১ম পুরস্কার-১০০ সিসি মটর সাইকেল, ২য় পুরস্কার- ১টি ফ্রিজসহ প্রতিযোগিতায় সকল অংশগ্রহণকারী দলকে সম্মাননা পুরস্কার দেয়া হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ২য় দিনে যমুনা নদী সংলগ্ন কুকাদাইর নামক স্থানে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তানভীর হাসান ছোট মনির, এমপির সহধর্মনী ঐশি খান, উপজেলা চেয়ারম্যান নার্গিস বেগম, টাঙ্গাইল জেলা মিনিবাস মালিক সমিতির মহাসচিব ও আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া (বড় মনির), ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, গোবিন্দাসী ইউপি চেয়ারম্যন দুলাল হোসেন চকদার, ইউপি চেয়ারমান রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা এডভোকেট শাহাদত হোসেন বাবু ও বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান (বদি) প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840