সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
বড় মনির বিরুদ্ধে সাজানো মামলা, বেরিয়ে আসছে থলের বিড়াল

বড় মনির বিরুদ্ধে সাজানো মামলা, বেরিয়ে আসছে থলের বিড়াল

বড় মনি

প্রতিদিন প্রতিবেদক:  টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ও বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে দায়ের করা মামলা যে ষড়যন্ত্রমুলক তা অল্পদিনের মধ্যেই প্রকাশ পেতে শুরু করেছে। আর এ মামলা নিয়ে প্রতিপক্ষ ঘোলা পালিতে মাছ শিকারের চেষ্টা করছে বলেও অভিযোগ পাওয়া গেছে। মিথ্যা মামলায় ফাঁসিয়ে গোলাম কিবরিয়া বড় মনি ও তার ছোট ভাই গোপালপুর-ভুয়াপুরের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের রাজনৈতিক ক্যারিয়ার প্রশ্নের মুখে ফেলতে তৎপর হয়ে উঠেছে রাজনৈতিক প্রতিপক্ষ এবং নিজেদের দলের মধ্যে ঘাপটি মেরে বসে থাকা কতিপয় নেতা। একই সাথে ষড়যন্ত্রমুলক মামলা নিয়ে অপতৎপরতা ও ফায়দা হাসিলের চেষ্টা করছে টাঙ্গাইলের অতি পরিচিত মুখ ও তথাকথিত সুশিল সমাজের চিহ্নিত এক ব্যাক্তি ( সাংস্কৃতিক ব্যাক্তিত্ব নামধারী) ও তার দোসররা। অনেকে আবার তারা এ ঘটনা নিয়ে মুখরোচক গল্প বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপপ্রচার চালাচ্ছে। এ অবস্থায় মামলার সেবমিলিয়ে বড় মনির বিরুদ্ধে দায়ের করা মামলা এখন হাস্যরসে পরিনত হচ্ছে। থলের বিড়াল বেরিয়ে আসছে একের পর এক। এ মামলার পেছনের কারিগরদের মুখও আস্তে আস্তে উন্মোচিত হচ্ছে- বলে দাবি করছে গোলাম কিবরিয়া বড় মনি ও তার ভাই তানভীর হাসান ছোট মনির সমর্থক ও দলের তৃনমুল ত্যাগী নেতাকর্মীরা।
জানা গেছে, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহসভাপতি গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ এনে যে মামলা হয়েছে প্রাথমিক ডাক্তারী পরীক্ষায় মিথ্যে প্রমানীত হয়েছে। মামলার এজাহারে ধর্ষনের যে তারিখ উল্লেখ করা হয়েছে তাতে ওই কিশোরী ধর্ষনের শিকার হয়েছে প্রায় সাড়ে তিনমাস আগে। কিন্তু ডাক্তারী পরীক্ষায় ওই কিশোরী ছয় মাসের অন্তসত্বা বলে জানা গেছে। ফলে এ মামলা নিয়ে এখন প্রশ্ন তুলেছে অনেকে। মামলায় উল্লেখিত ধর্ষনের প্রায় আড়াই মাস আগে কিভাবে ওই কিশোরী অন্তসত্বা হয়েছে এ প্রশ্ন আসছে ঘুরে ফিরে। এছাড়াও মামলায় উল্লেখিত দিন তারিখে গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইলের বাইরে অবস্থান করছিল বলে মোবাইল কোম্পানী টাওয়ার পর্যবেক্ষনে করে দেখা গেছে। তাছাড়া মামলায় বড় মনির সহধর্মীনি নিগার আফতাবকে আসামী করা হয়েছে। একজন স্ত্রী কিভাবে নিজের স্বামীকে অন্য মেয়েকে ধর্ষনে সাহায্য বা সহযোগীতা করে তা নিয়েও প্রশ্ন উঠেছে। সবমিলিয়ে এ মামলাটিকে সম্পুর্ন একটি ষড়যন্ত্রমুলক মামলা বলেই মনে করছেন অনেকে।
এদিকে মামলার বাদি ওই কিশোরী বিরুদ্ধে তার আপন বড় ভাই সাংবাদিক সম্মেলন করে তাকে একজন বখাটে ও মাদকাসক্ত বলে দাবি করেছেন। গত বুধবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বড় ভাই মির্জা জিয়াউল হাসান এ দাবি করেন। এসময় তিনি অভিযোগ করেন, তার বোন ষষ্ঠ শ্রেনীতে পড়া অবস্থায় বখাটে হয়ে যায়। সেসময় থেকেই নানা ধরনের নেশায় আসক্ত হয়ে পড়ে। বাড়িতে নিজের কক্ষে প্রতিনিয়ত নেশার আড্ডা বসাতো। এ ব্যপারে প্রতিবাদ করলে তাদের উপর চড়াও হত। তার অপকর্মের প্রতিবাদ করার কারনে একাধিকবার পুলিশের কাছে ভাইয়ের বিরদ্ধে অভিযোগ আনে মেয়েটি। ফলে পুলিশের কাছে বিভিন্ন সময়ে তাদের নাজেহাল হতে হয়। কিশোরীর ভাইয়ের অভিযোগ, কিছুদিন আগে ওই কিশোরী শহরের থানাপাড়া এলাকায় একটি ছেলেকে বিয়ে করে। পরবর্তীতে সে ওই স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। পরে ছেলেটির কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করার পর ছাড়াছাড়ি হয়ে যায়। এছাড়াও তার বোন গত কয়েকমাস আগে টাঙ্গাইল শহরের একটি স্বনামধন্য ক্লিনিকে গিয়ে গর্ভপাত ঘটায়। গর্ভপাতের বিষয়টি জানাজানি হলে পুরো পরিবারে হুলুস্থুল কান্ড ঘটে। গর্ভপাতের এ ঘটনার সকল কাগজপত্র সংরক্ষর করা আছে বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে।
এদিকে ধর্ষণের অভিযোগ প্রথম থেকেই অস্বীকার করে আসছেন গোলাম কিবরিয়া বড় মনি তার পরিবারের সদস্যরা। তাদের দাবি রাজনৈতিকভাবে হেয় করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে।
এদিকে গোলাম কিবরিয়া বড় মনি বিরুদ্ধে মামলার পর থেকেই বিক্ষোভে ফেটে পড়ে তার কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীরা। প্রায় প্রতিদিন শহরে মিছিল সমাবেশের মাধ্যমে এটিকে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা বলে অভিহিত করা হচ্ছে। সম্প্রতি ভুয়াপুরে কয়েক হাজার নারী ব্যানার ফেষ্টুন নিয়ে মিথ্যা মামলার প্রতিবাদে রাস্তায় নেমে আসে। তারা ভুয়াপুরের অলিগলিতে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে। এই দাবিতে গোপালপুরেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840