সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
অস্ত্র মামলায় জামিন পেয়েও মুক্তি পাননি সাবেক মেয়র মুক্তি

অস্ত্র মামলায় জামিন পেয়েও মুক্তি পাননি সাবেক মেয়র মুক্তি

প্রতিদিন প্রতিবেদক : অস্ত্র মামলায় জামিন পেয়েছেন টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুল রহমান খান মুক্তি।

রোববার (১৪ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইলের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত তার জামিন মঞ্জুর করেন।

বর্তমানে টাঙ্গাইল কারাগারে বন্দি সহিদুর রহমান খান মুক্তি জামিন পেলেও মুক্তি মিলছে না। আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের হত্যা মামলায় তিনি এখনো জামিন পাননি।

টাঙ্গাইলের অতিরিক্ত পিপি খোরশেদ আলম জানান, আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলায় ছয় বছর পলাতক থাকার পর গত ২ ডিসেম্বর সহিদুর রহমান খান মুক্তি টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। পরে পুলিশ হেফাজতে ওইদিনই তিনি দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন অস্ত্র মামলায়ও আত্মসমর্পণ করেন। তারপর থেকে তিনি টাঙ্গাইল জেলা কারাগারে আছেন।

রোববার আইনজীবীদের মাধ্যমে সহিদুর রহমান খান মুক্তি অস্ত্র মামলায় জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক সাউদ হোসেন তার জামিন মঞ্জুর করেন।

টাঙ্গাইলের সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান জানান, অস্ত্র মামলায় জামিন পেলেও এখন কারাগার থেকে বের হতে পারছেন না সহিদুর রহমান খান মুক্তি। ফারুক হত্যা মামলায় জামিন না হওয়া পর্যন্ত তাকে কারাগারে থাকতে হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। ফারুক হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে ২০১৪ সালের আগস্টে আনিসুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলী নামক দুইজনকে গ্রেপ্তার করে।

পরে তাদের স্বীকারোক্তিতে এই হত্যার সাথে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের তৎকালিন এমপি আমানুর রহমান খান রানা, টাঙ্গাইল পৌরসভার তৎকালিন মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পার জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। তার পরেই সহিদুর রহমান খান মুক্তি আত্মগোপনে চলে যান।

সহিদুর রহমান খান মুক্তি আত্মগোপনে থাকাকালে ২০১৫ সালে গোয়েন্দা পুলিশ সদর উপজেলার পোড়াবাড়ি থেকে কাদের জোয়ারদার নামক এক ব্যক্তিকে দুটি পিস্তলসহ গ্রেপ্তার করে। তিনি পুলিশকে জানান, এই পিস্তল সহিদুর রহমান খান মুক্তি তার কাছে রাখতে দিয়েছিলেন। এ মামলায় কাদের জোয়ারদার, সহিদুর রহমান খান মুক্তি ও নুরু নামক অপর এক ব্যক্তির বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840